কোন জনগোষ্ঠিকে পিছনে ফেলে জাতি এগিয়ে যেতে পারে না ; খাদ্যমন্ত্রী

আপডেট: জুলাই ২, ২০২২, ১০:৩৪ অপরাহ্ণ

পোরশা (নওগাঁ) প্রতিনিধি:


খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন কোন জনগোষ্ঠিকে পিছনে ফেলে জাতি এগিয়ে যেতে পারে না। একটি জাতিকে এগিয়ে নিতে হলে সে জাতির সমগ্র জনগোষ্ঠিকে উন্নয়নের আওতায় নিয়ে আসতে হবে। সে লক্ষে প্রধানমন্ত্রীর নির্দেশে বর্তমান সরকার ক্ষুদ্রনৃগোষ্ঠি মানুষের ভাগ্যউন্নয়নে নানান কর্মসূচি হাতে নিয়েছে। ক্ষুদ্রনৃগোষ্ঠি ভূমিহীন মানুষের জন্য বিনামূল্যে ঘর প্রদান, বিশেষ শিক্ষাবৃত্তি ও স্কুল-কলেজগামী শিক্ষার্থীদের যাতায়াতের সুবিদার্থে বিনামূল্যে বাইসাইকেল প্রধান করা হচ্ছে।

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এমপি শনিবার (২জুলাই) বিকাল ৩টায় পোরশা উপজেলার সারাইগাছী স্কুল মাঠে বেসরকারি সংস্থা কারিতাস বাংলাদেশের ৫০বছর পূর্তি উৎসব এবং ১৬৭তম সাঁওতাল বিদ্রোহ দিবস উদযাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

অনুষ্ঠানে খাদ্যমন্ত্রী আরও বলেন, ক্ষুদ্রনৃগোষ্ঠির অস্তিত্ব রক্ষায় সাঁওতাল বিদ্রোহের নায়ক সিঁদুকানুর যে অবদান তা স্বরন করে মাথা উচু করে বাঁচতে শিখতে হবে। চলমান করোনার চতুর্থ ঢেও মোকাবেলায় সবাইকে সতর্ক থাকার আহবান জানিয়ে তিনি আরও বলেন বিগত সময় করোনা মোকাবিলায় আমরা এশিয়ার মধ্যে প্রথম এবং সারা বিশ্বে ৫০ম স্থান অধিকার করেছি। এবার বাংলাদেশ যেন আরও সফল হতে পারে যে জন্য তিনি সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহবান জানান।

কারিতাসের আঞ্চলিক পরিচালক সুক্লেশ জর্জ কস্তার সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন পোরশা উপজেলা নির্বাহী অফিসার সালমা আক্তার, উপজেলা সহকারি কমিশনার(ভূমি) জাকির হোসেন, রাজশাহী ধর্মপ্রদেশ ডিডি বিশপ জের্ভাস রোজারিও। অনুষ্ঠানে কারিতাসের কর্মকর্তা ফুলজানহিউস মারান্ডী, বলায় মারান্ডী প্রমুখ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে ২০জন প্রতিবন্ধী শিশুকে শিক্ষাবৃত্তি ও ২জন গৃহহীন পরিবারের মাঝে কারিতাসের পক্ষ থেকে ঘর প্রদান করা হয়।

এ বিভাগের অন্যান্য সংবাদ