কোভিড: দৈনিক শনাক্ত রোগী আরও বাড়ল

আপডেট: জুন ১৩, ২০২২, ৮:৪৯ অপরাহ্ণ

সোনার দেশ ডেস্ক:


একশ ছাড়িয়ে যাওয়ার পর দেশে দৈনিক শনাক্ত কোভিড রোগীর সংখ্যা আরও বাড়ল।
স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, সোমবার সকাল পর্যন্ত ২৪ ঘণ্টায় ৬ হাজার ৬৮৮টি নমুনা পরীক্ষা করে মোট ১২৮ জনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়েছে।

তাদের মধ্যে ১১৪ জনই ঢাকা মহানগর ও জেলার বাসিন্দা। এর বাইরে চট্টগ্রামে ৫ জন, নারায়ণগঞ্জ, বগুড়া ও কুমিল্লায় ২ জন করে এবং গাজীপুর, মানিকগঞ্জ ও নরসিংদীতে ১ জন করে নতুন রোগী শনাক্ত হয়েছে।

দেশে ১১ সপ্তাহ পর দৈনিক শনাক্ত কোভিড রোগীর সংখ্যা রোববার আবার একশ ছাড়িয়ে যায়। সারা দেশে ১০৯ জনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়ার কথা জানায় স্বাস্থ্য অধিদপ্তর। এর আগে ২৫ মার্চ একশর বেশি, ১০২ জন কোভিড রোগী শনাক্ত হয়েছিল।

করোনাভাইরাসের নতুন ধরন ওমিক্রমণের দাপট কমলে ফেব্রুয়ারির শেষ দিকে দৈনিক শনাক্ত রোগীর সংখ্যা হাজারের নিচে নামে। ধারাবাহিকভাবে কমতে কমতে এক পর্যায়ে তা একশার নিচে নেমে আসে।

২০২০ সালের মার্চে দেশে মহামারী শুরুর পর একটানা এত দীর্ঘ সময় সংক্রমণ আর কখনও নিয়ন্ত্রণে থাকেনি। এক্ষেত্রে টিকার একটি বড় ভূমিকা রয়েছে বলে বিশেষজ্ঞদের ধারণা।

সংক্রমণ কমার ধারায় গত ৫ মে দৈনিক শনাক্ত রোগীর সংখ্যা নেমেছিল ৪ জনে। তবে গত ২২ মের পর থেকে টানা ১১ দিন ধরে শনাক্ত রোগীর সংখ্যা আবারও বাড়ছে।
তথ্যসূত্র: বিডিনিউজ