কোভিড: নিউ জিল্যান্ডের প্রধানমন্ত্রী আরডার্ন আক্রান্ত

আপডেট: মে ১৪, ২০২২, ১২:৫৫ অপরাহ্ণ

নিউ জিল্যান্ডের প্রধানমন্ত্রী জেসিন্ডা আরডার্ন কোভিড-১৯ এ আক্রান্ত হয়েছেন। ফাইল ছবি: রয়টার্স

সোনার দেশ ডেস্ক :


পরীক্ষায় নিউ জিল্যান্ডের প্রধানমন্ত্রী জেসিন্ডা আরডার্নের কোভিড-১৯ পজিটিভ এসেছে, তার রোগ লক্ষণ মৃদু।
শনিবার তার দপ্তর থেকে দেওয়া এক বিবৃতিতে এ খবর জানানো হয়েছে।

বিবৃতিতে বলা হয়েছে, সোমবার পার্লামেন্টে সরকারের নির্গমণ হ্রাস নিয়ে আলোচনায় এবং বৃহস্পতিবার বাজেট উপস্থাপনকালে তিনি উপস্থিত থাকতে পারবেন না; তবে বাণিজ্য মিশনে তার যুক্তরাষ্ট্র যাওয়ার প্রস্তুতিতে ‘এ পর্যায়ে কোনো বিঘ্ন ঘটেনি’।

স্থানীয় সময় শুক্রবার সন্ধ্যা থেকেই আরডার্নের উপসর্গ দেখা দিতে শুরু করে, রাতে পরীক্ষায় পজিটিভ এলেও তা পরিষ্কার ছিল না কিন্তু শনিবার সকালে ফের পরীক্ষায় পরিষ্কার কোভিড পজিটিভ আসে বলে বিবৃতিতে জানানো হয়েছে।

বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, পরীক্ষায় তার জীবনসঙ্গী ক্লার্ক গেফোর্ডের কোভিড পজিটিভ আসার পর রোববার থেকে আরডার্ন আইসোলেশনে ছিলেন। এখন কোভিড পজিটিভ হওয়ায় নিউ জিল্যান্ডের প্রধানমন্ত্রীকে আগামী ২১ মে, শনিবার সকাল পর্যন্ত আইসোলেশনে থাকতে হবে। এ সময় দূর থেকে যতটা সম্ভব দায়িত্ব পালন করবেন তিনি।

সোমবার গণমাধ্যমে আরডার্নের ভাষণ দেওয়ার কথা ছিল, কিন্তু এখন তার জায়গায় উপপ্রধানমন্ত্রী গ্রান্ট রবার্টসন ওই দায়িত্ব পালন করবেন।
সরকারি ওই বিবৃতিতে আরডার্ন বলেছেন, “সরকারের জন্য এটা একটা মাইলফলক সপ্তাহ, কিন্তু আমি সেখানে থাকতে পারবো না, হতাশ লাগছে।”

বুধবার পরীক্ষায় তার কন্যা নিভেরও কোভিড পজিটিভ এসেছে বলে শনিবার জানিয়েছেন আরডার্ন।
নিজের ইনস্টাগ্রাম পেইজে তিনি বলেছেন, “সর্বোচ্চ চেষ্টা সত্তে¡ও দুর্ভাগ্যজনকভাবে পরীক্ষায় কোভিড-১৯ পজিটিভ আসায় আমি আমার পরিবারের বাকি অংশের সঙ্গে যোগ দিলাম।”
তথ্যসূত্র: বিডিনিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ