কোর্ট কলেজে বেগম রোকেয়া দিবস পালিত

আপডেট: ডিসেম্বর ১০, ২০১৬, ১১:৩৭ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক



গত শুক্রবার (৯ ডিসেম্বর) ছিল নারী জাগরণের অগ্রদূত বেগম রোকেয়া সাখাওয়াত হোসেনের জন্ম ও মৃত্যু বার্ষিকী। বাংলাদেশে দিনটি ‘বেগম রোকেয়া দিবস’ হিসেবে পালিত হয়। এ দিবসটি উপলক্ষে গত শুক্রবার থেকে শনিবার পর্যন্ত দুইদিন ব্যাপী বিভিন্ন কর্মসূচি পালন করে রাজশাহী কোর্ট মহাবিদ্যালয়।
কর্মসুচির মধ্যে ছিল গত শুক্রবার সন্ধ্যায় মোমবাতি প্রজ্জ্বলন ও মঙ্গল শোভাযাত্রা এবং গতকাল শনিবার বেগম রোকেয়া সাখাওয়াত হোসেনের জীবনী নিয়ে আলোচনা, প্রবন্ধ ও উপস্থিত বক্তৃতা প্রতিযোগিতা।
অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, রাজশাহী কোর্ট মহাবিদ্যালয়ের সাবেক অধ্যক্ষ শিক্ষাবিদ শফিকুর রহমান বাদশা। বিশেষ অতিথি ছিলেন, সাবেক ভারপ্রাপ্ত অধ্যক্ষ পারভেজ আলম। সভায় সভাপতিত্ব করেন, রাজশাহী কোর্ট মহাবিদ্যালয়ের অধ্যক্ষ একেএম কামরুজ্জামান।
স্বাগত বক্তব্য দেন, সংস্কৃতি উপকমিটির আহ্বায়ক সহকারী অধ্যাপক জালাল উদ্দীন। অনুষ্ঠানে রাজশাহী কোর্ট মহাবিদ্যালয়ের সকল শিক্ষক, শিক্ষার্থী ও কর্মচারীদের উপস্থিতিতে প্রতিযোগীতায় বিজয়ীদের হাতে পুরুস্কার বিতরণ করেন অনুষ্ঠানের প্রধান অতিথি শিক্ষাবিদ অধ্যক্ষ শফিকুর রহমান বাদশা।
এদিকে, বেগম রোকেয়া দিবস উপলক্ষে মাদার বখ্শ্ গার্হস্থ্য অর্থনীতি কলেজে আলোচনা সভা ও রচনা প্রতিযোগিতার আয়োজন করা হয়। গতকাল শনিবার বেলা ১১টায় পদ্মা আবাসিকের নিজস্ব ক্যাম্পাসে এ সভা অনুষ্ঠিত হয়।
সভায় বক্তব্য প্রদান করেন, কলেজ অধ্যক্ষ সালমা শাহাদাত। এসময় কলেজের সকল শিক্ষক, শিক্ষার্থী ও কর্মচারী বৃন্দ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে কলেজের শিক্ষাথীরা বেগম রোকেয়ার জীবনবৃন্তান্তের আলোচনা করেন।