কোহলিকে ধুয়ে দিলেন মার্ক ওয়াহ!

আপডেট: মার্চ ৫, ২০১৭, ১২:২১ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক


এই যে ভারতের মহাশক্তিধর ব্যাটিং লাইনআপ আরো একবার হুড়মুড় করে ভেঙে পড়ল, অলআউট হয়ে গেল মাত্র ১৮৯ রানে-এর পেছনে সবচেয়ে বড় দায় কার? স্কোরকার্ড অস্ট্রেলিয়ান অফস্পিনার নাথান লায়নের কৃতিত্বের কথাই বলবে। তবে  অস্ট্রেলিয়ার সাবেক ওপেনার মার্ক ওয়াহ’র মতে ভারতের এই ব্যর্থতার পেছনে একজন ভারতীয়’রও বড় দায় আছে। তিনি স্বয়ং বিরাট কোহলি। ভারত অধিনায়কের কড়া সমালোচনা করে মার্ক ওয়াহ বলেছেন, কোহলির নেতিবাচক ব্যাটিংই বেঙালুরুতে ভারতের সর্বনাশ করেছে!
শুধু তাই নয়, অস্ট্রেলিয়ার হয়ে ১২৮টি টেস্ট খেলা মার্ক ওয়াহ বলেছেন, কোহলির মাথাটাই খারাপ হয়ে গেছে! কোহলি সম্পর্কে অস্ট্রেলিয়ার বর্তমান নির্বাচক ও ফক্স স্পোর্টসের ধারাভাষ্যকার মার্ক ওয়াহর মনে এই নেতিবাচক ধারণাটার বীজটা বুনে দিয়েছে আসলে কোহলির আউট হওয়ার ধরণ! মধ্যাহ্ন বিরতির পর লায়নের করা বল ঠিকভাবে বুঝতে না পেরে কোহলি হোঁটেন রক্ষণাত্মক পথে। শট না খেলে বল ছেড়ে দিতে যান কোহলি। কিন্তু বলটি গিয়ে তার প্যাডে আঘাত করে। বোলার লায়ন ও অস্ট্রেলিয়ার অন্য সমস্বরে এলবিডব্লুর আবেদন করতেই আঙুল তোলেন আম্পায়ার। কোহলি আউট! ভারত অধিনায়ক অবশ্য রিভিউ নিয়েছিলেন। কিন্তু রিপ্লেতে পরিস্কার, প্যাডে না লাগলে বলটি ভেঙে দিত লেগ স্টাম্প।
উল্লেখ্য, পুনে টেস্টের দ্বিতীয় ইনিংসেও ম্যাট ও’কিফির বলে শট না খেলে ছেড়ে দিতে গিয়ে বোল্ড হয়ে যান কোহলি! কোহলির মতো বিশ্বমানের একজন ব্যাটসম্যান পরপর দুই ইনিংসে একই রকম বোকামি করে আউট হবে, ব্যাপারটা মেনে নিতে পারেননি ৫১ বছর বয়সী মার্ক ওয়াহ। কোহলি আউট হওয়ার পরই তাই ফক্স স্পোর্টসে কথা বলার সময় অস্ট্রেলিয়ার বিখ্যাত ওয়াহ ভাইদের (যমজ হলেও, স্টিভ ওয়াহ কয়েক ঘণ্টার বড়) ছোটজন বলেছেন, কোহলি এভাবে আউট হয়ে যাওয়ায় ভারত দলে তার নেতিবাচক প্রভাব পড়েছে।

এ বিভাগের অন্যান্য সংবাদ