কোহলিদের ‘বিরাট’ লজ্জা দিলো কলকাতা

আপডেট: এপ্রিল ২৫, ২০১৭, ১২:০৭ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক



১৩২- রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর এতটুকুই দরকার ছিল। প্রতি ওভারে ৬.৬ রান। যে দলে ক্রিস গেইল, বিরাট কোহলি ও এবি ডি ভিলিয়ার্স আছে তাদের জন্য তো এমন লক্ষ্য তো ছেলেখেলা। কিন্তু গৌতম গম্ভীরদের দারুণ পেস বোলিং বিভাগের সামনে অসহায় হতে হলো বেঙ্গালুরুকে।
কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে মাত্র ৪৯ রানে গুটিয়ে গেল বিরাট কোহলির দল। আইপিএলে এটিই সর্বনিম্ন স্কোর, টি-টোয়েন্টি ক্রিকেটে ১০ম। ১৩১ বা আরও কম রান করে সফল হওয়ার ঘটনা এনিয়ে ১০ বার দেখল আইপিএল।
শক্তিশালী ব্যাটিং লাইনআপের একটি দলের ৫০ এর নিচে গুটিয়ে যাওয়াটাই বড় খবর। যেখানে হারের ব্যবধানটা এ লজ্জায় চাপা পড়ার কথা। তবে ৮২ রানের এ জয়ে নেট রান রেটে এগিয়ে গেল কলকাতা। ৭ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে দুই নম্বরে থাকল তারা।
ইডেন গার্ডেন্সে টস হেরে ব্যাট করতে নেমে দারুণ শুরু করে কলকাতা। সুনীল নারিন বেশ মারকুটে ব্যাটিং করতে থাকেন। স্কোরবোর্ড জমজমাট হওয়ার আভাস ভালোভাবে মিলেছিল। কিন্তু ইনিংস শেষে ১৯.৩ ওভারে কলকাতার ১৩১ রানে গুটিয়ে যাওয়াটা বেশ অবাক করেছে।
ওখানেই শেষ নয়। বেঙ্গালুরুর ম্যাচ শেষে তো বিস্ময়ে চোখ ছানাবড়া। নাথান কোল্টার নাইলের সঙ্গে ক্রিস ওকস ও কলিন ডি গ্র্যান্ডহোমের পেস সামলাতে পারেনি কোহলির দল। কোনও ব্যাটসম্যান দুই অঙ্কের ঘরে পৌঁছাননি। তিন বোলারই ৩টি করে উইকেট নেন। মাত্র ৯.৪ ওভারে গুটিয়ে যায় বেঙ্গালুরু। এ হারে বেঙ্গালুরু ৭ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে সবার শেষে।
ম্যাচসেরা কোল্টার-নাইল। দুই দলের ইনিংস মিলিয়ে সেরা ব্যাটিং পারফরম্যান্স নারিনের। কলকাতার এ ওপেনারের ৩৪ রানের ইনিংস সাজানো ১৭ বলে ৬ চার ও ১ ছয়ে। সূত্র- ক্রিকইনফো