কোহলি আমার চেয়ে ভাল, দুজন একসঙ্গে দারুণ : ডি ভিলিয়ার্স

আপডেট: July 1, 2020, 2:51 pm

সোনার দেশ ডেস্ক:


ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের ২০১১ সালের আসর থেকে ভারতীয় অধিনায়ক বিরাট কোহলির সঙ্গে রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুতে খেলছেন দক্ষিণ আফ্রিকার সাবেক অধিনায়ক এবি ডি ভিলিয়ার্স। ব্যাঙ্গালুরুর সাফল্য-ব্যর্থতার বড় একটা অংশ নির্ভর করে এ দুজনের ব্যাটিংয়ের ওপর।
একসঙ্গে খেলার সুবাদে একে অপরের ব্যাটিংয়ের খুঁটিনাটি সম্পর্কেও ভালো ধারণা রয়েছে তাদের। আইপিএলের সেরা জুটিগুলোর মধ্যে অন্যতম কোহলি ও ডি ভিলিয়ার্স। গুজরাট লায়নসের বিপক্ষে ২২৯ কিংবা মুম্বাই ইন্ডিয়ানসের বিপক্ষে ২১৫ রানের অবিচ্ছিন্ন জুটি তাদের অন্যতম সেরা বিজ্ঞাপন।
শুধু আইপিএল নয়, বিশ্ব ক্রিকেটেরও সেরা ব্যাটসম্যানদের মধ্যে অন্যতম এ দুজন। ডি ভিলিয়ার্সের মতে, তার চেয়ে কোহলি আরও বেশি ভরসা করার মতো ব্যাটসম্যান। তবে দুজন মিলে একসঙ্গে যখন খেলেন তখন তাদের জুটিটা হয় অসাধারণ- এমনটাই মনে করেন মি. ৩৬০ ডিগ্রি খ্যাত এ ব্যাটসম্যান।
ক্রিকেটভিত্তিক ওয়েবসাইট ক্রিকবাজের সঙ্গে আইপিএল ক্যারিয়ার ও বিরাট কোহলি সম্পর্কে কথা বলেছেন ডি ভিলিয়ার্স। যেখানে তিনি বলেন, ‘আমরা ভিন্নভাবে বোলারদের আক্রমণ করি। আমি ব্যক্তিগতভাবে শুরু থেকেই মেরে খেলতে পছন্দ করি, বোলারকে নিজের দুর্বলতা বুঝতে দেই না। আমি চাই, বোলাররা যেন শুরুতেই বুঝে নেয় যে আমি ৫ ওভার উইকেটে থাকলে তারা বিপদে পড়বে।’
কোহলিকে আরও শান্ত হিসেবে উল্লেখ করে তিনি বলেন, ‘কোহলি এদিক দিয়ে আমার চেয়ে ভালো। বেশি ভরসা করার মতো ব্যাটসম্যান। যে কিনা ১৫ ওভার ব্যাটিং করতে চায়। অন্যদিকে আমি দ্রুত ম্যাচের চিত্র বদলে দেয়ার ক্ষেত্রে ভালো। তাই আমরা দুজন একসঙ্গে দারুণ একটা জুটি।’
তথ্যসূত্র: জাগোনিউজ