ক্যারিয়ার সেরা র‌্যাঙ্কিংয়ে সাকিব-তামিম

আপডেট: সেপ্টেম্বর ১, ২০১৭, ১:৪৬ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক


মিরপুরে অস্ট্রেলিয়াকে হারিয়ে ইতিহাস গড়েছে বাংলাদেশ। সেই ঐতিহাসিক পারফরম্যান্সের প্রভাব পড়েছে র‌্যাংকিংয়েও। দলীয় অর্জনের সঙ্গে সঙ্গে ব্যক্তিগত অর্জনেও জ্বল জ্বল করছেন দলের সেরা তারকারা। ক্যারিয়ার সেরা র‌্যাংকিং পেয়েছেন ওপেনার তামিম ইকবাল। দুই ইনিংসে ৭১ ও ৭৮ রান করে ৬ ধাপ এগিয়ে টেস্ট ব্যাটসম্যানদের র‌্যাঙ্কিংয়ে ১৪ নম্বরে জায়গা করে নিয়েছেন তিনি।
একই অবস্থানে জায়গা করে নিয়েছেন সাকিব আল হাসানও। তবে পার্থক্যটা শুধু কর্মক্ষেত্রে। বোলারদের র‌্যাঙ্কিংয়ে তিন ধাপ এগিয়ে ক্যারিয়ার সেরা র‌্যাঙ্কিংয়ে রয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার। মিরপুর টেস্টে দুই ইনিংস মিলিয়ে নিয়েছেন ১০ উইকেট। অলরাউন্ডারদের র‌্যাংকিংয়ে আগেই শীর্ষে ছিলেন তিনি। মিরপুরে ম্যাচ জয়ী পারফরম্যান্সের পর রেটিং বাড়িয়েছেন ভালোভাবেই। অলরাউন্ডারদের র‌্যাঙ্কিংয়ে ক্যারিয়ার সেরা সর্বোচ্চ রেটিং পেয়েছেন সাকিব। ৪৮৯ রেটিং নিয়ে শীর্ষে রয়েছেন। ৪৩০ রেটিং নিয়ে পরেই রয়েছেন ভারতীয় তারকা রবিন্দ্র জাদেজা।
তাইজুল ও মেহেদী হাসান মিরাজও এগিয়ে বোলারদের র‌্যাংকিংয়ে। তিন ধাপ এগিয়ে ৩০তম স্থানে রয়েছেন মেহেদী হাসান মিরাজ। ৪ ধাপ এগিয়ে ৩২তম স্থানে রয়েছেন তাইজুল। টেস্টে মেহেদী মোট উইকেট নিয়েছেন ৫টি আর ৪টি নিয়েছেন তাইজুল।
অস্ট্রেলিয়া হারলেও ব্যাটসম্যানদের মধ্যে র‌্যাংকিংয়ে উন্নতির ঘটনা ঘটেছে। সেঞ্চুরি করে শীর্ষ দশে ফিরেছেন ডেভিড ওয়ার্নার। ৫ ধাপ এগিয়ে ব্যাটসম্যানদের র‌্যাংকিংয়ে রয়েছেন ষষ্ঠ নম্বরে। প্রথম ইনিংসে ৮ করলেও পরের ইনিংসে করেন ১১২ রান।-বাংলা ট্রিবিউন