‘ক্লাস ক্রিকেটার’ সৌম্যর উপর কোচের আস্থা

আপডেট: অক্টোবর ১৬, ২০১৬, ১১:৫৩ অপরাহ্ণ


সোনার দেশ ডেস্ক
সীমিত ওভারের ক্রিকেটে এখন ছন্দে নেই সৌম্য সরকার। এর আগে টেস্টে নিজেকে সেভাবে মেলে ধরতে পারেননি সম্ভাবনাময় এই ব্যাটসম্যান। তবে এই তরুণের সামর্থ্যের ওপর আস্থা রেখেছেন প্রধান কোচ চন্দিকা হাথুরুসিংহে।
তিন টেস্টের ছোট্ট ক্যারিয়ারে ৫ ইনিংসে ২১.৪০ গড়ে সব মিলিয়ে সৌম্য করেছেন ১০৭ রান। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে শেষ দুই টেস্টের স্কোয়াডে থাকলেও খেলা হয়নি তার।

 
রানে ফিরতে মরিয়া শিষ্যর পাশেই আছেন হাথুরুসিংহে। নির্বাচক কমিটির সদস্য হওয়ার পর প্রথমবারের মতো দল ঘোষণার সময় সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন তিনি। রোববার চট্টগ্রামের এমএ আজিজ স্টেডিয়ামে দল ঘোষণার পর সৌম্যকে দলে রাখার ব্যাখ্যাটা দিলেন প্রধান কোচই।
“সৌম্য গত টেস্ট স্কোয়াডে ছিল। আমরাও তার ফর্ম নিয়ে চিন্তিত। আত্মবিশ্বাস ফিরে পেতেই ওকে বেশি সুযোগ দিচ্ছি। এখনও সে ক্লাস ক্রিকেটার। ফর্ম খারাপ হলেও সেটা সাময়িক।”

 
গত জুলাইয়েই দারুণ ছন্দে ছিলেন সৌম্য। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডেতে অপরাজিত ৮৮ ও ৯০ রানের দুটি দারুণ ইনিংসে সিরিজ জয়ে সৌম্য রেখেছিলেন দারুণ অবদান। তার মাঝেই বাংলাদেশ দেখেছিল উদ্বোধনী জুটিতে তামিম ইকবালের যোগ্য সঙ্গী। এর পরই যেন দিক হারিয়ে ফেলেন এই তরুণ।
বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল), ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগ, দেশের হয়ে টি-টোয়েন্টি – কোথাও স্বরূপে দেখা যায়নি সৌম্যকে। দ্বিতীয় সেরা দল বাংলাদেশ ‘এ’ দলের হয়েও নিজেকে মেলে ধরতে পারেননি তিনি। দেশের হয়ে সব ধরনের ক্রিকেটে শেষ ২০ ইনিংসে একবারও পৌঁছতে পারেননি অর্ধশতকে। আফগানিস্তানের বিপক্ষে তিন ম্যাচের সিরিজে সব মিলিয়ে ৩১ রান করা এই বাঁহাতি ব্যাটসম্যানের খেলা হয়নি ইংল্যান্ডের বিপক্ষে পরের ওয়ানডে সিরিজে।
ইংল্যান্ডের বিপক্ষে প্রথম প্রস্তুতি ম্যাচে ৩৩ রান করে স্বেচ্ছায় মাঠ ছাড়া এই বাঁহাতি ব্যাটসম্যান দ্বিতীয় ম্যাচের প্রথম ইনিংসে ফিরেছেন ৪ রান করে।-বিডিনিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ