পবায় বিআরডিবির সুফলভোগী ক্ষুদ্র উদ্যোক্তাদের মাঝে ঋণ বিতরণ

আপডেট: ফেব্রুয়ারি ২৯, ২০২৪, ১০:৪৯ অপরাহ্ণ


সংবাদ বিজ্ঞপ্তি:রাজশাহীর পবায় বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ড (বিআরডিবি) কর্তৃক বাস্তবায়িত পল্লী জীবিকায়ন প্রকল্প-৩য় পর্যায় এর পল্লী উন্নয়ন দলের সুফলভোগীদের মাঝে ক্ষুদ্র উদ্যোক্তা ঋণ বিতরণ করা হয়েছে। এসময় উপজেলায় বিআরডিবি কর্তৃক বাস্তবায়িত পল্লী উন্নয়ন দলের ৩৯ জন সুফলভোগী ক্ষুদ্র উদ্যোক্তাদের মাঝে ৪০ লাখ ৬৫ হাজার টাকা ঋণ বিতরণ করা হয়েছে।

ক্ষুদ্র উদ্যোক্তাদের বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) সকালে উপজেলা বিআরডিবি হলরুমে অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার আবু সালেহ্ মোহাম্মদ হাসনাত এর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন রাজশাহী-৩ (পবা-মোহনপুর) আসনের সংসদ সদস্য মোহাঃ আসাদুজ্জামান আসাদ। বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ড (বিআরডিবি) রাজশাহীর উপ-পরিচালক একেএম জাকিরুল ইসলাম, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোসা. আরজিয়া বেগম ও মোঃ ওয়াজেদ আলী খাঁন।

অনুষ্ঠান পরিচালনা ও স্বাগত বক্তব্য রাখেন উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা শামসুন্নাহার। এসময় উপস্থিত ছিলেন উপজেলা পল্লী জীবিকায়ন প্রকল্প কর্মকর্তা নজরুল ইসলাম সহ পল্লী উন্নয়ন দলের সুফলভোগী এবং দপ্তরের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

উল্লেখ্য প্রকল্পের মাধ্যমে কৃষি ও অকৃষি উৎপাদন বাড়িয়ে দরিদ্র নারী ও পুরুষদের আর্থ-সামাজিক উন্নয়নের লক্ষ্যে হাঁস-মুরগি পালন, মৎস্য খামার, গরু মোটাতাজাকরণ, গাভী পালন, গার্মেন্টস পণ্য উৎপাদন, বুটিক হাউজ, ইলেকট্রিক পণ্য তৈরি, এক পন্য এক পল্লী গড়তে পান পল্লী, কাগজের ঠোঙা পল্লী, বিউটি পার্লারসহ প্রায় ৪৬টি ট্রেডে প্রশিক্ষণ, নারী ও পুরুষদের সক্রিয় অংশগ্রহণের মাধ্যমে দল গঠন এবং আর্থিক ঋণ সহযোগিতার দিয়ে উদ্যোক্তা তৈরিসহ অন্যদেরও কর্মসংস্থান সৃষ্টির লক্ষে কাজ করছে।

এ বিভাগের অন্যান্য সংবাদ

Exit mobile version