ক্ষেপণাস্ত্রের পরীক্ষা চালালো পাকিস্তান

আপডেট: জুলাই ৭, ২০১৭, ১২:৩০ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক


পরমাণু অস্ত্র বহনে সক্ষম স্বল্প পাল্লার ক্ষেপণাস্ত্রের সফল পরীক্ষা চালিয়েছে পাকিস্তান।  বুধবার দেশটির সেনাবাহিনী এক বিবৃতিতে ‘নাসর’ নামের ক্ষেপণাস্ত্র পরীক্ষার কথা জানিয়েছে। বিবৃতিতে বলা হয়েছে, পরমাণু বোমা বহন করে ৬০ থেকে ৭০ কিলোমিটার দূরের লক্ষ্যে এ ক্ষেপণাস্ত্র দিয়ে আঘাত হানা যাবে। দ্রুত মোতায়েনযোগ্য ‘নাসর’ ক্ষেপণাস্ত্রের সুনির্দিষ্টভাবে আঘাত হানার সক্ষমতা রয়েছে।
অজ্ঞাত স্থান থেকে ক্ষেপণাস্ত্রটি উৎক্ষেপনের পর পাক সেনাপ্রধান জেনারেল কামার জাভেদ বাজওয়া বলেছেন, পাকিস্তানের কৌশলগত সক্ষমতা উঁচু মাত্রায় সামরিকীকরণ এবং যুদ্ধবাজ প্রতিবেশীর বিরুদ্ধে শান্তির নিশ্চয়তা দেয়। এ কথার মাধ্যমে তিনি পরোক্ষভাবে প্রতিবেশী ভারতের প্রতিই ইঙ্গিত করেছেন।
তিনি বলেন, যুদ্ধ বেছে নেয়ার কোনো ইচ্ছা পাকিস্তানের নেই। সেটাই তুলে ধরা হয়েছে ক্ষেপণাস্ত্রের মাধ্যমে। সংলাপের মাধ্যমে শান্তি স্থাপনে পাক সরকারের তৎপরতাকে সেনাবাহিনী আন্তরিকভাবে সমর্থন করে বলেও জানান তিনি।
পাক প্রেসিডেন্ট মামনুন হোসেইন এবং প্রধানমন্ত্রী নওয়াজ শরীফ ক্ষেপণাস্ত্র পরীক্ষার সঙ্গে জড়িত বিজ্ঞানীদের অভিনন্দন জানিয়েছেন। সফল উৎক্ষেপণে বিজ্ঞানীদের ভূমিকার ভূয়সী প্রশংসা করেন তারা। তথ্যসূত্র: রাইজিংবিডি