খাদ্যসামগ্রী বিতরণ ও তালিকা প্রস্তুতে কোনো স্বজনপ্রীতি করবেন না-চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসক

আপডেট: এপ্রিল ১, ২০২০, ১০:২৬ অপরাহ্ণ

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি


উপজেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সভায় বক্তব্য দেন জেলা প্রশাসক এজেডএম নুরুল হক-সোনার দেশ

খাদ্যসামগ্রী বিতরণ ও তালিকা প্রস্তুতে কোনো স্বজনপ্রীতি না করে মানবিকতার সঙ্গে কাজ করতে হবে বলে জানান চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসক এজেডএম নুরুল হক। বুধবার ( ১ এপ্রিল) দুপুরে চাঁপাইনবাবগঞ্জ উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে উপজেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সভায় এ কথা বলেন তিনি।
তিনি আরো বলেন, করোনা দূর্যোগে সরকার খেটে খাওয়া মানুষদের জন্য যে অনুদান দিবেন তার জন্য সঠিক তালিকা প্রস্তুত করা হয়। এসময় কর্মহীনদের সর্বাগ্রে অগ্রাধিকার এবং তাদের খাদ্য নিশ্চিত করা হবে। এজন্য স্থানীয় জনপ্রতিনিধিরা সমন্বয় করে তালিকা প্রস্তুত করবেন। যাতে খাদ্যসামগ্রী বিতরণ করা সহজ হয়। এছাড়া করোনা ইস্যুতে উদ্দেশ্যমূলকভাব গুজব ছড়ালে, তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে। এসময়ে অযৌক্তিকভাবে পণ্যের দাম বাড়ানো যাবে না, এ ব্যাপারে প্রশাসন কঠোর অবস্থানে রয়েছে। ট্রাকে কোন যাত্রী বহণ করলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে। সমাগম এড়াতে জেলার হাটগুলো বন্ধ করে দেয়া হয়েছে। হাটে শুধু নিত্যপণ্য বিক্রীর বিকল্প ব্যবস্থা নেয়া হচ্ছে। চলমান করোনা ভাইরাস সংকট থেকে মুক্তি পেতে নির্দেশনা মেনে চলতে সকলের প্রতি আহ্বান জানান তিনি।
তিনি বলেন, করোনা ভাইরাস প্রতিরোধে সামাজিক দূরত্ব বজায় রেখে প্রধানমন্ত্রীর নির্দেশে দূর্যোগ ও ত্রাণ মন্ত্রণালয় থেকে কর্মহীন মানুষদের সহায়তায় সরকারিভাবে জেলায় ২২৮ মেট্রিক টন চাল এবং নগদ ১২ লাখ ৭৫ হাজার টাকা বরাদ্দ পেয়ে ইতোমধ্যেই ২২৮ মেট্রিক টন চাল এবং নগদ ৫ লাখ ৬০ হাজার টাকা জেলার বিভিন্ন উপজেলায় বিতরণ করা হয়েছে।
সদর উপজেলা নির্বাহী অফিসার মো. আলমগীর হোসেনের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব দেন, জেলা খাদ্য নিয়ন্ত্রক (ভারপ্রাপ্ত) মো. ওবায়দুল ইসলাম, উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. তসিকুল ইসলাম তসি, রানিহাটি ইউপি চেয়ারম্যান মোহা. মহসনি আলী, মহারাজপুর ইউপি চেয়ারম্যান মো. এজাবুল হক বুলি, গোবরাতলা ইউপি চেয়ারম্যান মো. আসজাদুর রহমান মান্নু, সুন্দরপুর ইউপি চেয়ারম্যান মো. হাবিবুর রহমান, নবাবগঞ্জ সদর মডেল থানার ওসি (তদন্ত) মো. কবির হোসেন প্রমুখ।