খালেদার বিষয়ে অবস্থান কূটনীতিকদের জানাল সরকার

আপডেট: নভেম্বর ২৯, ২০২১, ৮:৪৮ অপরাহ্ণ

সোনার দেশ ডেস্ক:


সাবেক প্রধানমন্ত্রী অসুস্থ খালেদা জিয়ার বিদেশে চিকিৎসার বিষয়ে সরকারের অবস্থান কূটনীতিকদের জানিয়েছে সরকার।
পররাষ্ট্রমন্ত্রীসহ মন্ত্রণালয়ের কর্মকর্তারা সোমবার ঢাকায় অবস্থানরত প্রায় সব দেশের কূটনীতিকদের এক ব্রিফিংয়ে এবিষয়টি তুলে ধরেন।

রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় ওই বৈঠকের পর পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন সাংবাদিকদের বলেন, “আমরা সাম্প্রতিক ইস্যু সাবেক প্রধানমন্ত্রী খালেদার বিষয়ে আলাপ করেছি, তার বর্তমান স্বাস্থ্যগত অবস্থা সম্পর্কে। আপনারা জানেন, সরকার এর সঙ্গে সম্পৃক্ত নয়।”

দুর্নীতির মামলায় দ- নিয়ে বন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া সরকারের নির্বাহী আদেশে দেড় বছর ধরে মুক্ত রয়েছেন।
এর মধ্যে অসুস্থ হয়ে গত ১৩ নভেম্বর থেকে তিনি ঢাকার এভারকেয়ার হাসপাতালে ভর্তি রয়েছেন। তার লিভার সিরোসিস ধরা পড়েছে বলে জানিয়েছেন চিকিৎসকরা।

খালেদাকে উন্নত চিকিৎসার জন্য বিদেশ পাঠাতে তার পরিবার আবেদন এবং বিএনপি দাবি জানিয়ে এলেও আইনিভাবে তা এখন সম্ভবপর নয় বলে সরকারের পক্ষ থেকে বলা হচ্ছে।

পররাষ্ট্রমন্ত্রী মোমেনও বলেন, “তিনি দেশের যেখানে ইচ্ছা চিকিৎসা করাতে পারেন। কিন্তু তাকে যদি বিদেশে যেতে হয়, তাহলে আইনি প্রক্রিয়ার মধ্য দিয়ে যেতে হবে। কারণ আমরা বাংলাদেশে আইনের শাসন প্রতিষ্ঠা করতে চাই, তাকেও সেটা মেনে চলতে হবে।”

পররাষ্ট্রমন্ত্রী আরও বলেন, “তিনি যদি বিদেশ কোনো চিকিৎসক আনতে চান, সেটা আনতে পারেন। উনার সব মেডিকেল রিপোর্ট বিদেশে পাঠানো যেতে পারে।”
তথ্যসূত্র: বিডিনিউজ