খুলনায় ‘বন্দুকযুদ্ধে’ গ্রেপ্তার আসামিসহ নিহত ২

আপডেট: জুলাই ১৮, ২০১৭, ১২:২১ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক


খুলনা শহরে গ্রেপ্তার আসামিকে সঙ্গে নিয়ে অস্ত্র উদ্ধারে যাওয়া পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে ওই আসামিসহ দুইজনের মৃত্যু হয়েছে; পৃথক ঘটনায় গুলিবিদ্ধ হয়েছেন আরও একজন।
মেট্রোপলিটন পুলিশের মুখপাত্র এডিসি মনিরা সুলতানা জানান, সোমবার ভোরের দিকে শহরের নূরনগর ও প্রভাতী স্কুল এলাকায় গোলাগুলির এসব ঘটনা ঘটে।
নিহতরা হলেন – শহরের সোনাডাঙ্গা এলাকার বাসিন্দা মো. বাবু ওরফে গুড্ডু বাবু (৩৫) ও বাবলাদিয়া এলাকার মিজানুর রহমানের ছেলে মো. আল মাহমুদ (২৪)।
খুলনা সদর থানার ওসি মিজানুর রহমান বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “ইতোপূর্বে গ্রেপ্তার সন্ত্রাসী গুড্ডু বাবুকে সঙ্গে নিয়ে তার সহযোগীদের গ্রেপ্তার ও অস্ত্র উদ্ধারের জন্য রাতে রেলওয়ে এলাকার প্রভাতী স্কুলের পেছনে অভিযানে যায় পুলিশ।
“সেখানে আগে থেকে অবস্থানরত সন্ত্রাসীরা পুলিশের উপস্থিতি টের পেয়ে গুলি চালায়। পুলিশ পাল্টা গুলি করলে বাবু ও তার সহযোগী মাহমুদ আহত হন। তাদের খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক এই দুইজনকে মৃত ঘোষণা করেন।”
নিহতদের বিরুদ্ধে যুবলীগকর্মী সাইদুর হত্যাসহ চারটি মামলা রয়েছে জানিয়ে তিনি বলেন, ঘটনাস্থল থেকে একটি পাইপগান, তিনটি গুলি ও চারটি ধারালো অস্ত্র উদ্ধার করা হয়েছে।
এদিকে নূরনগর এলাকায়ও একটি গোলাগুলির ঘটনা ঘটেছে।
সোনাডাঙ্গা থানার ওসি মমতাজুল হক বলেন, “শহরের নূরনগর এলাকায় রাতে অভিযানে গেলে পুলিশের সঙ্গে সন্ত্রাসীদের গুলিবিনিময় হয়। এ সময় পুলিশ অস্ত্র ও গুলিসহ গুলিবিদ্ধ সন্ত্রাসী ইয়াসির আরাফাতকে (৩২) গ্রেপ্তার করে।”
আরাফাতের বিরুদ্ধে হত্যা ও অপহরণসহ ছয়টি মামলা রয়েছে বলে তিনি জানান।
তথ্যসূত্র: বিডিনিউজ