খেলাধুলার মাধ্যমে দেশের সুনাম অর্জন সম্ভব : লিটন

আপডেট: সেপ্টেম্বর ৩০, ২০১৭, ১২:১১ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক


ফুটবল বিতরণ করেন নগর আ’লীগের সভাপতি এএইচএম খায়রুজ্জামান লিটন ও সাধারণ সম্পাদক ডাবলু সরকারসহ অতিথিরা-সোনার দেশ

কিশোর ফুটবল একাডেমির খেলোয়াড়দের প্রশিক্ষণে ফুটবল প্রদান অনুষ্ঠানে আ’লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য ও নগর সভাপতি এএইচএম খায়রুজ্জামান লিটন বলেছেন, দেশের সব এলাকায় ফুটবল খেলা জনপ্রিয়। এরমধ্যে রাজশাহীতে ফুটবল খেলার জনপ্রিয়তা অনেক বেশি। খেলাধুলা মানুষের শারীরিক ও মানসিক শক্তি যোগায়। পড়ালেখার পাশাপাশি খেলাধুলা অভ্যাস গড়ে করে তুলতে হবে। গতকাল শুক্রবার বিকেলে জেলা মুক্তিযোদ্ধা স্টেডিয়ামে ফুটবল প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
সাবেক মেয়র লিটন বলেন, খেলাধুলার মাধ্যমে দেশের সুনাম অর্জন সম্ভব। রাসিক মেয়র থাকাকালীন আমি রাজশাহীতে মেয়র কাপ, কাউন্সিলর কাপসহ বিভিন্ন খেলাধুলার আয়োজন করেছি। রাজশাহীর ছেলেদের সবদিক দিয়ে উদ্যোমী করার জন্য পরিকল্পনা আছে। এজন্য বিভিন্ন ক্লাবগুলোকে আরো সক্রিয় হয়ে খেলাধুলার প্রতি আকৃষ্ট হতে হবে।
এদিকে বিশেষ অতিথির বক্তব্যে নগর আ’লীগের সাধারণ সম্পাদক ও জেলা ফুটবল অ্যাসোসিয়েশনের সভাপতি ডাবলু সরকার বলেন, ফুটবল এখন শুধু আনন্দ ও বিনোদনের মাধ্যম নয়, যুবসমাজকে সুস্থ ধারায় ফিরিয়ে আনতে এর গুরুত্ব রয়েছে। ফুটবল খেলার অনুশীলন আরো বাড়াতে হবে। খেলাধুলায় বাংলাদেশ বিশ্বে গুরুত্বপূর্ণ স্থান অর্জন করেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশকে এগিয়ে নিতে সর্বস্তরের মানুষকে এগিয়ে আসার আহ্বান জানান ডাবলু সরকার।
এ সময় উপস্থিত ছিলেন, রাজশাহী জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি মাহফুজুল আলম লোটন, সাধারণ সম্পাদক রফিউস সামস প্যাডী, যুগ্ম-সম্পাদক খায়রুল আলম ফরহাদ, জেলা ফুটবল অ্যাসোসিয়েশনের সাধারন সম্পাদক নাজনীন আহমেদ আমান, প্রশিক্ষক আমান হোসেন, আরমান পারভেজ, শেখ জামাল ক্লাবের ফুটবল ম্যানেজার আনোয়ারুল করিম হেলাল ও প্রাক্তণ ফুটবলার জেটসহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ।
ঢাকাস্থ শেখ জামালের ম্যানেজার আনারুল করিম হেলাল কর্তৃক প্রদত্ত দশটি ফুটবল গতকাল শুক্রবার সন্ধ্যায় মুক্তিযুদ্ধ স্মৃতি স্টেডিয়ামে প্রশিক্ষনের জন্য কিশোর ফুটবল একাডেমির খেলোয়াড়দের তুলে দেয়া হয়।

এ বিভাগের অন্যান্য সংবাদ