গঙ্গা ব্যারাজ প্রকল্প বাস্তবায়নের দাবিতে মানববন্ধন

আপডেট: নভেম্বর ২৩, ২০১৬, ১২:০১ পূর্বাহ্ণ

গোদাগাড়ী প্রতিনিধি



রাজশাহীর গোদাগাড়ীতে গঙ্গা ব্যারাজ প্রকল্প বাস্তবায়নের দাবিতে মানববন্ধন করেছে গোদাগাড়ী নাগরিক কমিটি। গতকাল মঙ্গলবার সকাল ১১টায় উপজেলা সদর ডাইংপাড়া গোল চত্বরে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।
গোদাগাড়ী নাগরিক কমিটির সভাপতি অধ্যাপক শান্ত কুমার মজুমদারের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য দেন রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদের সাধারণ সম্পাদক জামায়াত খান, গোদাগাড়ী কলেজের অধ্যাপক আবদুর রহমান, বিশিষ্ট শিক্ষাবিদ রবিউল ইসলাম, গোদাগাড়ী উপজেলা প্রেসক্লাবের সহসভাপতি ও বীরমুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা মিন্টু, সাধারণ সম্পাদক জামিল আহম্মেদ, জাতীয় আদিবাসী পরিষদ রাজশাহী জেলা সভাপতি বিমল চন্দ্র রাজোয়ার, গোদাগাড়ী পৌর যুবলীগ সভাপতি অধ্যাপক আকবর আলী, কৃষক নেতা মুখলেসুর রহমান ও রবিন্দ্র হেমরম প্রমুখ।
মানববন্ধনে বক্তরা বলেন, পদ্মা নদী বাঁচলে বরেন্দ্র অঞ্চলের কৃষি বাঁচবে। প্রকল্পটি বাস্তবায়ন হলে বরেন্দ্র অঞ্চলে খাদ্য ও মাছের উৎপাদন বেড়ে যাবে। রোধ হবে নদী ভাঙন। এই জন্য দ্রুত গঙ্গা ব্যারাজ প্রকল্প বাস্তবায়ন করেত হবে। মানবন্ধনটি সঞ্চলনা করেন গোদাগাড়ী নাগরিক কমিটির সাধারণ সম্পাদক আলমগীর তোতা। মানববন্ধন শেষে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জাহিদ নওয়াজের কাছে প্রধানমন্ত্রী বরাবর স্মারক লিপি প্রদান করা হয়।
বাংলাদেশে গঙ্গা ব্যারাজ প্রকল্প বাস্তবায়িত হলে পদ্মা তীরবর্তী এবং এর আশেপাশে আটটি জেলার ১৯ লাখ হেক্টর জমিতে সেচের সুযোগ তৈরী হবে। খাদ্য ও মাছের উৎপাদনের পাশাপাশি প্রায় ১২৫ মেগাওয়াট বিদ্যুৎ পাওয়া যাবে।