গণমাধ্যমকর্মীদের নিয়োগপত্র প্রদানের দাবিতে স্মারকলিপি প্রদান

আপডেট: ডিসেম্বর ৬, ২০১৬, ১১:৫৮ অপরাহ্ণ

সংবাদ বিজ্ঞপ্তি :



রাজশাহী থেকে প্রকাশিত গণমাধ্যমসমুহে কর্মরত সাংবাদিকদের নিয়োগপত্র প্রদানের জোর দাবি জানিয়েছেন রাজশাহী সাংবাদিক ইউনিয়ন (আরইউজে)। এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য গতকাল মঙ্গলবার জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি প্রদান করেন সাংবাদিক নেতৃবৃন্দ। স্মারকলিপির অনুলিপি প্রধানমন্ত্রী, তথ্যমন্ত্রী, ডিএফপির মহাব্যবস্থাপক ও বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নেও প্রদান করা হয়। স্মারকলিপি গ্রহণের পর তা যথাযথ ব্যবস্থা গ্রহণের জন্য সাংবাদিকদের আশ^স্ত করেন, রাজশাহী জেলা প্রশাসক কাজী আশরাফ উদ্দিন।
এসময় উপস্থিত ছিলেন, রাজশাহী সাংবাদিক ইউনিয়নের সভাপতি কাজী শাহেদ, সাবেক সভাপতি মুস্তাফিজুর রহমান খান আলম, সাধারণ সম্পাদক মামুন-অর-রশিদ, কোষাধ্যক্ষ তবিবুর রহমান মাসুম, বিএফইউজে সদস্য জাবীদ অপু, আনিসুজ্জামান, সাবেক বিএফইউজে সদস্য কাজী গিয়াস, আরইউজে নির্বাহী কমিটির সদস্য সাইফুর রহমান রকি, রাজশাহী মেট্টোপলিটন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আজিজুল ইসলাম, সিনিয়র সাংবাদিক শরীফ সুমন, তানজিমুল হক, জিয়াউল গণি সেলিম, রাশেদ ইবনে ওবায়েদ, ইউ. আদনান, সামশুনন্নাহার মিনা, ফটোজার্নালিস্ট এ্যাসোসিয়েশনের সভাপতি আসাদুজ্জামান আসাদ, সাধারণ সম্পাদক সামাদ খান, সিনিয়র আলোকচিত্রী আজাহার উদ্দিন, সালাহউদ্দিনসহ আরইউজের সদস্যবৃন্দ।
স্মারকলিপিতে আরইউজের পক্ষ থেকে উল্লেখ করা হয়, রাজশাহী থেকে প্রতিদিন ১২টির বেশি দৈনিক পত্রিকা প্রকাশিত হয়। সরকারি নিয়ম অনুযায়ী, রেজিস্ট্রেশন পাওয়ার পর সংবাদকর্মী, কর্মকর্তা-কর্মচারী নিয়োগে নিয়োগপত্র দেয়ার বিধান আছে। কিন্তু রাজশাহীর সংবাদপত্রগুলো সেই নিয়ম মানছে না। নিয়োগপত্র না দেয়ার সুযোগ কাজে লাগিয়ে সংবাদপত্রের মালিকপক্ষ কথায় কথায় কর্মীদের চাকরিচ্যুত করছেন। সম্প্রতি রাজশাহীর সংবাদপত্রগুলোতে এ হার বেড়েছে। ফলে গণমাধ্যমকর্মীরা উদ্বিগ্ন হয়ে পড়েছে।
সাংবাদিক ইউনিয়নের পক্ষ থেকেও নিয়োগপত্র প্রদানে মালিকপক্ষকে কয়েক দফা তাগাদা দেয়া হয়েছে। এনিয়ে মানববন্ধনসহ নানা কর্মসূচি পালন করা হয়েছে। কিন্তু মালিকপক্ষ এখন পর্যন্ত কর্মীদের নিয়োগপত্র দেয়ার কোনো উদ্যোগ নেয়নি। অথচ সরকারি সুযোগ-সুবিধা ভোগ করছে। তাই অবিলম্বে এ বিষয়ে প্রয়োজনীয় হস্তক্ষেপ কামনা করছে রাজশাহী সাংবাদিক ইউনিয়নের সকল সদস্যবৃন্দ। বিষয়টি গুরুত্বের সঙ্গে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য জোর দাবি জানানো হয়।