গরু এল যোগী রাজার বাসভবনে

আপডেট: মার্চ ২৪, ২০১৭, ১২:১২ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক



উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী পদে শপথ নেয়ার পর যোগী আদিত্যনাথ পান মশলা ও তামাকজাত দ্রব্য ব্যবহারে নিষেধাজ্ঞা জারি করে নতুন নজির গড়েছেন। শুধু তাই নয়, মুখ্যমন্ত্রীর নতুন ঠিকানা ৫, কালিদাস মার্গের সরকারি বাড়িতে তিনি সঙ্গে নিয়ে যাচ্ছেন তাঁর ‘প্রিয়’ পোষ্য গরুদের। মুখ্যমন্ত্রী হওয়ার বহু আগে থেকেই ৪৪ বছরের আদিত্যনাথ ‘গৌসেবা’ করে আসছেন। যার মধ্যে বেশ কিছু গরুর সঙ্গে তাঁর স্নেহের সর্ম্পক তৈরি হয়ে গিয়েছে।
নাইমিশরণ্যা আশ্রমের স্বামী বিদ্যা চৈতন্য মহারাজ বলেন, ‘গোরক্ষনাথ মন্দিরের গোসালাতে গরু ও বাছুর মিলিয়ে প্রায় ৪৬০টি রয়েছে। তিনি যখনই গোরক্ষনাথে আসেন দুধ, গুড় ও রুটি দিয়ে প্রথমে বাছুরদের নিজের হাতে খাওয়ান। তারপর গরুদের খাবার দেন।’ লখনউয়ে যাওয়ার আগে আদিত্যনাথ তাঁর কিছু প্রিয় গরুকে সঙ্গে নিয়ে যাবেন বলেই জানা গিয়েছে।
আদিত্যনাথ তাঁর গরুদের নাম ধরে ডাকেন। তাদের সঙ্গে আদিত্যনাথের হৃদয়ের সর্ম্পক। নন্দিনী মুখ্যমন্ত্রীর খুব প্রিয় গরু। গত ১২ বছর ধরে সে আদিত্যনাথের সঙ্গে রয়েছে। জানালেন চৈতন্য মহারাজ। তিনি বলেন, ‘ভোর ৩টের সময় আদিত্যনাথ উঠে পড়েন। এরপর তিনি ৪টে থেকে ৫টা যোগাভ্যাস করেন। যোগাভ্যাসের পর তিনি মঠ ও মন্দির চত্ত্বর কেমন পরিষ্কার হচ্ছে তা তিনি ঘুরে দেখেন। মাছেদের খাবার খাওয়ানোর পর তিনি গোসালাতে যান। সব কিছুর পরই তিনি তাঁর অফিসে প্রধান যাজক তথা গোরক্ষপুরের সাংসদ হিসাবে প্রবেশ করেন এবং আম জনতার সমস্যা সমাধানের চেষ্টা করেন।’   – আজকাল

এ বিভাগের অন্যান্য সংবাদ