গাছের সঙ্গে স্কুল বাসের ধাক্কায় যুক্তরাষ্ট্রে ৬ শিশু নিহত

আপডেট: নভেম্বর ২২, ২০১৬, ১০:১৬ অপরাহ্ণ


সোনার দেশ ডেস্ক
যুক্তরাষ্ট্রের টেনেসি অঙ্গরাজ্যের চ্যাটানুগায় প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের বহনকারী একটি বাস দুর্ঘটনায় অন্তত ছয় শিশু নিহত হয়েছে।
স্থানীয় সময় সোমবার বিকেলের এই ঘটনায় আহত প্রায় ২০টি শিশুকে হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে জানিয়েছে কর্তৃপক্ষ। চ্যাটানুগার পুলিশ প্রধান ফ্রেড ফ্লেচার জানিয়েছেন, অতিরিক্ত গতির জন্যই বাসটি দুর্ঘটনায় পড়েছে বলে ধারণা করা হচ্ছে।
রাস্তার এক পাশে গাছের সঙ্গে ধাক্কা খেয়ে বাসটি মারাত্মক ক্ষতিগ্রস্ত হয়ে প্রায় দুই ভাগ হয়ে গেছে। এর ভেতরেই পাঁচ শিশুকে মৃত অবস্থায় পাওয়া গেছে। হাসপাতালে নেয়ার পর অপর এক শিশু মারা যায়।
স্কুলের উজ্জল হলুদ রঙের এই বাসটি ৩৫ জন শিশুকে বহন করতে পারে বলে জানিয়েছেন হ্যামিল্টন কাউন্টি ডিস্ট্রিক্ট অ্যাটর্নি কার্যালয়ের মুখপাত্র মেলিডিয়া ক্লিওয়েল। তবে দুর্ঘটনার সময় বাসটিতে কতজন শিশু ছিল তা পরিষ্কার নয় বলে জানিয়েছেন তিনি।
তিনি বলেন, বাসটিতে নার্সারি থেকে শুরু করে পঞ্চম গ্রেডের শিক্ষার্থীরা ছিল বলে তাদের সবার বয়স পাঁচ থেকে ১০ বছরের মধ্যে হওয়ার কথা।
ট্যুইটারে চ্যাটানুগা পুলিশ জানিয়েছে, বাস চালককে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে এবং সে তদন্তে সহযোগিতা করছে। চালক মাতাল অবস্থায় বাস চালাচ্ছিলেন বা কোনও ধরনের মাদক গ্রহণ করেছিলেন কিনা তাও খতিয়ে দেখছে কর্তৃপক্ষ। চালকের বিরুদ্ধে কোনও অভিযোগ দায়ের করেনি স্কুল কর্তৃপক্ষ।- বিডিনিউজ