গাজীপুরে বাস-লেগুনা সংঘর্ষে নিহত ৬ পৃথক স্থানে আরো ৬ জন নিহত

আপডেট: ডিসেম্বর ১৮, ২০১৬, ১২:০১ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক
গাজীপুরে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে বাস-লেগুনার সংঘর্ষে চালকসহ ছয়জনের মৃত্যু হয়েছে; আহত হয়েছেন আরও নয়জন।নাওজোর হাইওয়ে পুলিশ ফাঁড়ির এসআই মো. এমরান হোসেন জানান, শনিবার সকাল পৌনে ৭টার দিকে ভাওয়াল বদরে আলম সরকারি কলেজের পশ্চিম পাশের এ দুর্ঘটনায় ছয়জন মারা যান।
হতাহতরা সবাই লেগুনার যাত্রী। নিহতদের মধ্যে চারজনের পরিচয় পাওয়া গেছে।
তারা হলেন – শেরপুরের নালিতাবাড়ি থানার ভুরুঙ্গা গ্রামের উকিল মিয়া (৪৫), সুনামগঞ্জের সালনা থানার গোবিন্দপুর গ্রামের প্রাণনাথ দাস (৩৮), তার চাচাত ভাই বকুল চন্দ্র দাস (৩৫) ও জামালপুরের বকসিগঞ্জ থানার নিলক্ষা গ্রামের বাবুল মিয়ার স্ত্রী আমেনা বেগম (৪৫)।
এসআই এমরান বলেন, চন্দ্রা থেকে গাজীপুরগামী যাত্রীবাহী লেগুনার সঙ্গে বিপরীতমুখী একটি বাসের সংঘর্ষ হলে লেগুনাটি দুমড়ে-মুচড়ে যায়। বাসেরও সামনের অংশ ক্ষতিগ্রস্ত হয়। ওই এলাকার পরিবহন শ্রমিক ঘটনার প্রত্যক্ষদর্শী মো. নাজির উদ্দিন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, টাঙ্গাইলগামী মুমু পরিবহনের একটি বাস ঘটনাস্থলে রাস্তার পাশে দঁড়িয়ে যাত্রী তুলছিল।
“এ সময় গাজীপুরগামী যাত্রীবাহী ওই লেগুনাটি সামনে থাকা অপর একটি বাসকে পাশ কাটাতে গেলে মুমু পরিবহনের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়।”
নিহতদের মধ্যে লেগুনার চালকও রয়েছেন। পুলিশ ও এলাকাবাসী হতাহতদের উদ্ধার করে হাসপাতালে পাঠায়।
আহতরা হলেন লেগুনার যাত্রী নূর মোহাম্মদ (৩৫), বাবুল (৩৫), হাবিবুল্লাহ (৩৮), নজরুল হোসেন (১৮), আশিকুল ইসলাম (৪২), নাজমুল হক (৪০), আমিনুল ইসলাম (৪০), আসাদ (২৫) ও বিলকিস (১৬)।
শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালের আবাসিক চিকিৎসক প্রণয় ভূষণ দাস বলেন, আহতদের মধ্যে দুইজনকে প্রাথমিক চিকিৎসা দিয়ে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। অন্যদের এখানেই চিকিৎসা দেওয়া হচ্ছে। নিহতদের মধ্যে এক নারীসহ ছয়জনেরই লাশ হাসপাতালের মর্গে রয়েছে বলে তিনি জানান।
সিংড়ায় বাসচাপায় নিহত ২
নাটোরের সিংড়া উপজেলার জলারবাতা এলাকায় বিআরটিসি বাসের চাপায় এক ভ্যানচালক ও এক যাত্রী নিহত হয়েছেন।
শনিবার দুপুর সোয়া ১২টার দিকে নাটোর-বগুড়া মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে।
নিহতরা হলেন-সিংড়া উপজেলার ছোট চৌগ্রাম এলাকার মৃত জনাব আলীর ছেলে ভ্যানচালক আবুল কালাম (৩৫) ও একই এলাকার মৃত তায়েজ উদ্দিনের স্ত্রী জাহিদা বেওয়া (৭০)।
নিহত আবুল কালাম একজন ভ্যানচালক ও উপজেলা ভ্যানচালক সমিতির স্ট্যান্ড লিডার। আর নিহত জাহিদা ওই ভ্যানের যাত্রী ছিলেন।
ঠাকুরগাঁওয়ে বৃদ্ধ নিহত
ঠাকুরগাঁওয়ে ট্রাক্টর চাপায় খোরশেদ আলী (৬০) নামে এক বৃদ্ধ নিহত হয়েছেন।
শনিবার দুপুর সাড়ে ১২টায় এ দুর্ঘটনা ঘটে।
প্রত্যক্ষদর্শীরা জানান, দুপুরে খোরশেদ আলী মাঠ থেকে বাড়ি ফিরছিলেন। এ সময় একটি ট্রাক্টর তাকে পেছন থেকে চাপা দিলে ঘটনাস্থলেই মারা যান তিনি।
সাতক্ষীরায় আ’লীগ নেতা নিহত
পিকআপ ভ্যানের চাপায় সাতক্ষীরা পৌর আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ (৫৫) নিহত হয়েছেন। শনিবার সকাল ৯টায় সাতক্ষীরা শহরের চৌরঙ্গী মোড়ে এ দুর্ঘটনা ঘটে।
সাতক্ষীরা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফিরোজ হোসেন মোল্লা বাংলানিউজকে জানান, সকালে চৌরঙ্গী মোড়ে একটি পিকআপ ভ্যান পেছন থেকে পথচারী আবুল কালাম আজাদকে চাপা দিলে তিনি গুরুতর আহত হন। এ অবস্থায় স্থানীয়রা তাকে উদ্ধার করে সাতক্ষীরা সদর হাসপাতালে নেওয়ার পথেই মারা যান।
নোয়াখালীতে ছাত্রদল নেতা নিহত
নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার চরকাঁকড়া ইউনিয়নে মোটরসাইকেল দুর্ঘটনায় ইকবাল হোসেন রাকিব (২৩) নামে এক ছাত্রদল নেতা নিহত হয়েছেন। এতে আহত হয়েছেন তার সঙ্গে থাকা বাবর উদ্দিন পিয়াস (২২) নামে আরো এক যুবক।
শুক্রবার (১৬ ডিসেম্বর) দিনগত রাত ১২টার দিকে উপজেলার বসুরহাট-নতুনবাজার সড়কের শফিক চেয়ারম্যানের বাড়ির দরজা এলাকায় এ দুর্ঘটনা ঘটে।
নিহত ইকবাল হোসেন রাকিব জেলার কবিরহাট উপজেলার বাটাইয়া ইউনিয়নের ছয় নম্বর ওয়ার্ডের রামদি গ্রামের লকিয়ত উল্লাহ বাড়ির মোজাম্মেল হকের ছেলে। তিনি ওই ওয়ার্ড ছাত্রদলের সাধারণ সম্পাদক।
জলঢাকায় ট্রাকচাকায় যুবক নিহত
নীলফামারীর জলঢাকায় ট্রাকচাকায় নুর আলম (২২) নামে এক যুবকের মৃত্যু হয়েছে।
শনিবার সকালে উপজেলার গোলনা ইউনিয়নের ডোমার-ডিমলা সড়কের ভাদুরদরগা এলাকায় এ দুর্ঘটনা ঘটে।  নুর আলম কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলার নজিরবাড়ী গ্রামের নজির উদ্দিনের ছেলে।
সূত্র: বিডিনিউজ, বাংলানিউজ