গিলেস্পির চোখে স্মিথদের বাংলাদেশ সফর

আপডেট: জুলাই ২০, ২০১৭, ১২:৫২ অপরাহ্ণ

সোনার দেশ ডেস্ক


বাংলাদেশের মাটিতে অস্ট্রেলিয়া সর্বশেষ টেস্ট খেলেছিল কবে? ২০০৬ সালে। ওই ম্যাচটাই ছিল টেস্ট ক্যারিয়ারে জেসন গিলেস্পির শেষ ম্যাচ। বিদায়টা রাঙিয়েছিলেন ডাবল সেঞ্চুরি দিয়ে। গিলেস্পি নাইট ওয়াচ ম্যান হিসেবে খেলতে নেমে ২০১* রানের মহাকাব্যিক এক ইনিংস খেলেছিলেন।
‘বোলার’ গিলেস্পির ব্যাট হাসার কারণেই অস্ট্রেলিয়া পেয়েছিল অনায়াস জয়, ইনিংস ও ৮০ রানের ব্যবধানে। ওই সফরটা নিশ্চয়ই স্মরণীয় হয়ে থাকবে সাবেক অসি এই পেসারের। বল হাতে তিন উইকেট নিয়ে ম্যাচ সেরার পুরস্কার জিতেছিলেন। সিরিজ সেরাও হন তিনি।
এদিকে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে আগস্টে বাংলাদেশ সফরে আসছে অস্ট্রেলিয়া ক্রিকেট দলের। ১৮ আগস্ট ঢাকায় পা রাখার কথা স্মিথ-ওয়ার্নারদের। কিন্তু বেতন নিয়ে বনিবনা না হওয়া খানিকটা শঙ্কা জেগেছে এই সফর নিয়ে। গিলেস্পি আশাবাদী, এই সংকট থাকবে না। স্মিথদের বাংলাদেশ সফরে আসতে বলেন সাবেক এই ক্রিকেটার।
বাংলাদেশের মানুষ ক্রিকেটকে ভালোবাসেন। নিজ দলকে উৎসাহ দেন। প্রতিপক্ষ দলগুলোকে যথেষ্ট সম্মান দেখান। বাংলাদেশের ক্রিকেটানুরাগীদের ভালোবাসা পেয়ে মুগ্ধ গিলেস্পি। তিনি মনে করেন, স্মিথ-খাজারাও বাংলাদেশের মানুষের সেই ভালোবাসা পাবেন।গিলেস্পির চোখে স্মিথদের বাংলাদেশ সফরটা হবে দারুণ উপভোগ্য।
ক্রিকেট.কম.এইউকে গিলেস্পে বলেন, ‘আমি তাকিয়ে আছি স্পিথদের দিকে। আশা করি, তারা বাংলাদেশ সফরে যাবে। দারুণ এক সফর হবে এটা। ক্রিকেট খেলার সুন্দর জায়গা বাংলাদেশ। দেশটির মানুষ ক্রিকেট পাগল। সবসময়ই নিজেদের দলের সঙ্গেই থাকেন। প্রতিপক্ষ দলগুলোও সম্মান দেখান। সেখানকার মানুষ অস্ট্রেলিয়ার খেলোয়াড়দেরও ভালোবাসেন।’