গুজরাটকে সহজে হারালো পাঞ্জাব

আপডেট: এপ্রিল ২৪, ২০১৭, ১২:০৭ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক



মুম্বাই ইন্ডিয়ানসের বিপক্ষে আগের ম্যাচে ১০৪ রান করেছিলেন হাশিম আমলা। আরেকবার পঞ্চাশ ছাড়ানো ইনিংস খেললেন তিনি। রোববার দক্ষিণ আফ্রিকান ওপেনারের ম্যাচসেরা পারফরম্যান্সে গুজরাট লায়ন্সের বিপক্ষে ২৬ রানে জিতলো কিংস ইলেভেন পাঞ্জাব। আইপিএলের ৭ ম্যাচে প্রথম ‘অ্যাওয়ে’ জয়ে পয়েন্ট টেবিলের চার নম্বরে উঠে এসেছে গ্লেন ম্যাক্সওয়েলের দল।
রাজকোটের সৌরাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে টস জিতে ফিল্ডিং নেয় স্বাগতিক গুজরাট। শুরুটা ভালোই হয়েছিল তাদের। দ্বিতীয় ওভারেই পাঞ্জাবের ওপেনার মানান বোহরা (২) আউট করে হয়ে গেলেও ধাক্কা ভালোভাবে সামলে নেন আমলা। তার ৪০ বলে ৯ চার ও ২ ছয়ে সাজানো ৬৫ রানের ইনিংসে পাঞ্জাব করে ৭ উইকেটে ১৮৮ রান।
এছাড়া অক্ষর প্যাটেলের ১৭ বলে ৩ চার ও ২ ছয়ে ৩৪ রানের আক্রমণাত্মক ইনিংস খেলেন। দুই অস্ট্রেলিয়ান শন মার্শ (৩০) ও অধিনায়ক ম্যাক্সওয়েলও (৩১) ব্যাট হাতে ভালো অবদান রাখেন।
গুজরাট শুরুতেই হারায় তাদের নির্ভরযোগ্য ব্যাটসম্যান ব্রেন্ডন ম্যাককালামকে। প্রথম ওভারে আউট হয়ে যান নিউজিল্যান্ডের সাবেক অধিনায়ক। এরপর দিনেশ কার্তিক ও অধিনায়ক সুরেশ রায়না যা একটু চেষ্টা করেছেন। রায়না ৩২ রান করেন। গুজরাটের ৭ উইকেটে ১৬২ রানের ইনিংসে সর্বোচ্চ অপরাজিত ৫৮ রান কার্তিকের।
৭ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে সবার শেষেই আছে গুজরাট। আর সমান ম্যাচ খেলে ৬ পয়েন্ট নিয়ে ছয় থেকে দুই ধাপ এগিয়েছে পাঞ্জাব। সূত্র- ক্রিকইনফো