গুরুদাসপুরে উপকারভোগীদের মাঝে বিশেষ প্রণোদনা প্রদান

আপডেট: জুন ২৯, ২০২৪, ৮:৩৩ অপরাহ্ণ

গুরুদাসপুর (নাটোর) প্রতিনিধি:


নাটোরের গুরুদাসপুরে উপজেলা উন্নয়ন সহায়তা খাতের বিশেষ বরাদ্দ থেকে উপকারভোগেীদের মাঝে সেলাই মেশিন, হুইল চেয়ার ও দীর্ঘমেয়াদী দুরারোগ্য রোগে আক্রান্তদের মাঝে অর্থের চেক এবং কৃষকদের মাঝে কৃষি উপকরণ বিতরণ করা হয়েছে। শনিবার (২৯ জুন) বেলা ১১ টার দিকে উপজেলা পরিষদ মিলনায়তনে ওই উপকরণ ও চেক হস্তান্তর করা হয়।

ইউএনও সালমা আক্তারের সভাপতিত্বে স্থানীয় সংসদ সদস্য ডা. সিদ্দিকুর রহমান পাটোয়ারী উপকারভোগীদের মাঝে বিনামূল্যে ওই হুইল চেয়ার, অর্থের চেক, সেলাই মেশিন ও কৃষি উপকরণ বিতরন করেন। এসময় উপজেলার ২০ জন বিশেষ চাহিদা সম্পন্নদের মধ্যে ৪৮টি হুইল চেয়ার বিতরণ করা হয়। একই সাথে নারীদের মাঝে ৪৫টি সেলাইমেশিন ও ১৩৫টি বৈদ্যুতিক ফ্যান বিতরণ করা হয়। এছাড়া কৃষকদের মাঝে ১৩৬টি স্প্রে মেশিন, তরুনদের খেলাধুলা সামগ্রী ফুটবল ২৫২টি, ভলিবল ১৫টি, ক্রিকেট সেট সাতটি ও জার্সি বারোটি প্রদান করা হয়। যার ব্যয়মূল্য মোট ২৫ লাখ টাকা।

এছাড়া কিডনী, ও স্ট্রোকে প্যারালাইসিস, ক্যান্সার, জন্মগত হৃদরোগে আক্রান্ত ২০ জন দুঃস্থ রোগীর প্রত্যেককে ৫০ হাজার টাকা করে মোট ১০ লক্ষ টাকার চেক হস্তান্তর করা হয়। অপরদিকে ৭ লাখ ৪৮ হাজার টাকার কৃষি উপকরণ ১ হাজার ১৬০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে বিতরণ করা হয়েছে। প্রত্যেককে ৫ কেজি করে আমন ধান বীজ, ১০ কেজি (ডিএপি), ১০ কেজি (এমওপি) করে প্রণোদনার সার দেওয়া হয়।

অনুষ্ঠানে উপজেলা চেয়ারম্যান আহম্মদ আলী, পৌর মেয়র শাহনেওয়াজ আলী, ভাইস চেয়ারম্যান শাহিদা আক্তার, ইউপি চেয়ারম্যান আইয়ুব আলী, মিজানুর রহমান সুজা, মাহবুবুর রহমান, আব্দুল বারী, উপজেলা কৃষি কর্মকর্তা হারুনর রশীদ, সমাজসেবা কর্মকর্তা শফিকুল ইসলাম, প্রকৌশলী মিলন মিয়া প্রমুখ উপস্থিত ছিলেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ