গুরুদাসপুরে করোনা প্রতিরোধে সেনাবাহিনীর জীবানুনাশক স্প্রে

আপডেট: March 28, 2020, 7:00 pm

গুরুদাসপুর প্রতিনিধি


করোনা প্রতিরোধের ব্যবস্থা সম্পর্কে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দায়িত্বরত মেডিকেল অফিসার সঞ্চিতা সরকারের সঙ্গে কথা বলেন মেজর ফারাহবী- সোনার দেশ

করোনা ভাইরাসের এই বিস্তার ঠেকাতে জীবানুনাশক স্প্রে মেশিন করেছে সেনা সদস্যরা। ভাইরাসের সংক্রমন ঠেকাতে জনসাধারণের উদ্দেশ্যে সচেতনতামূলক মাইকিংও করছে তারা।

জানা যায়, শনিবার বিকেল ৩টায় উপজেলা পরিষদ চত্বরে সেনাবাহিনীর পরে পৌরসভা, স্বাস্থ্য কমপ্লেক্স, মসজিদ ও বিভিন্ন বাজারে গিয়ে ওই জীবানুনাশক স্প্রে করে সেনা সদস্যরা। এসময় সেনাবাহিনীর মেজর মো. ফারাহবী, উপজেলা চেয়ারম্যান মো. আনোয়ার হোসেন ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. তমাল হোসেন, পৌর মেয়র মো. শাহনেওয়াজ আলী, উপজেলা ভাইস চেয়ারম্যান মো. আলাল শেখ ও ভাইস চেয়ারম্যান রোকসানা আকতার, ওসি মোজাহারুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

এদিকে করোনা সংক্রমন প্রতিরোধের ব্যবস্থা আছে কিনা তা দেখতে মেজর ফারাহবী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে যান। সেখানে দায়িত্বরত মেডিকেল অফিসার সঞ্চিতা সরকার জানান, প্রতিনিয়ত হাসাপাতালে জীবানুনাশক স্প্রে করা হচ্ছে। ৫টি আইসোল্যুশন বেড প্রস্তুত রাখা আছে। জ¦র, সর্দি, কাশি রোগীর জন্য আলাদাভাবে চিকিৎসার ব্যবস্থা রাখা হয়েছে। এদিকে গুরুদাসপুর উপজেলায় ৩৩ জন হোম কোয়ারেন্টাইনে অবস্থান করছেন।