গুরুদাসপুরে ছয়টি ইউনিয়নের উন্মুক্ত বাজেট সভা অনুষ্ঠিত

আপডেট: মে ২৮, ২০২১, ৯:০৯ অপরাহ্ণ

গুরুদাসপুর প্রতিনিধি:


উৎসবমুখর পরিবেশে সুষ্ঠুভাবে নাটোরের গুরুদাসপুর উপজেলার ছয়টি ইউনিয়ন পরিষদের উন্মুক্ত বাজেট অধিবেশন শেষ হয়েছে। তবে বৃৃহস্পতিবার উপজেলার ১নং নাজিরপুর ইউনিয়ন পরিষদ ও ৬নং চাপিলা ইউনিয়ন পরিষদ ২০২১-২০২২ অর্থ বছরের জন্য উন্মুক্ত বাজেট ঘোষণা করে সবার শেষে। এসব বাজেটে যোগাযোগ, শিক্ষা, স্বাস্থ্য, কৃষি, আর্থসামাজিক উন্নয়নসহ দুর্যোগ মোকাবেলায় বিশেষ গুরুত্ব দেয়া হয়েছে।
চাপিলা ইউপি চেয়ারম্যান মো. আলাল উদ্দিন ভুট্টুর সভাপতিত্বে বেলা ১১টায় ইউনিয়ন পরিষদ প্রাঙ্গনে অনুষ্ঠিত সভায় বাজেট উপস্থাপন করেন ইউপি সচিব মো. আজহারুল ইসলাম। সচিব জানান, এবারের বাজেটে মোট আয় ধরা হয়েছে ৩ কোটি ২৭ লাখ ৫৭ হাজার ৪৬৭ টাকা এবং ব্যয় ধরা হয়েছে ৩ কোটি ২৫ লাখ ৪৫ হাজার ১৬৭ টাকা। এছাড়া উন্নয়ন আয় ও ব্যয় ধরা হয়েছে ৩ কোটি ২৬ লাখ ৯ হাজার ৪৬৭ টাকা। রাজস্ব আয় ২৪ লাখ ৮৮ হাজার ও ব্যয় ধরা হয়েছে ২২ লাখ ৭৫ হাজার ৭০০ টাকা। একইসাথে উদ্বৃত্ত ২ লাখ ১২ হাজার ৩০০ টাকার বাজেট পেশ করেন ইউপি সচিব। সভায় চাপিলা ইউনিয়ন যুবলীগের সভাপতি মো. আনোয়ার হোসেন, ইউপি সদস্যগণ ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
অপরদিকে ‘শেখ হাসিনার মূলনীতি-গ্রাম শহরের উন্নতি’ প্রতিপাদ্য বিষকে সামনে রেখে নাজিরপুর ইউনিয়ন পরিষদ কক্ষে দুপুর দেড়টায় অনুষ্ঠিত সভায় ২০২১-২০২২ অর্থ বছরের জন্য উন্মুক্ত বাজেট উপস্থাপন করেন ইউপি চেয়ারম্যান মো. শওকত রানা লাবু। তিনি জানান, এবারের বাজেটে মোট আয় ধরা হয়েছে ৩ কোটি ২৭ লাখ ৩১ হাজার ৭০৬ টাকা এবং ব্যয় ধরা হয়েছে ৩ কোটি ২৬ লাখ ৩৫ হাজার ৭৮৪ টাকা। এছাড়া উদ্বৃত্ত ধার্য্য করা হয়েছে ৯৫ হাজার ৯২২ টাকা।
বাজেট অধিবেশনে উপস্থিত ছিলেন ইউপি সচিব মো. আব্দুল হান্নান, আওয়ামীলীগের স্থানীয় নেতাকর্মিসহ ইউপি সদস্যগণ ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ। উল্লেখ্য, গেল এক সপ্তাহে উপজেলার বিয়াঘাট, খুবজীপুর, মশিন্দা, ধারাবারিষা এবং শেষে নাজিরপুর ও চাপিলা ইউনিয়ন পরিষদের ২০২১-২০২২ অর্থবছরের জন্য উন্মুক্ত বাজেট ঘোষণা করা হয়।