গুরুদাসপুরে নিয়ম মানছেন না অনেকে

আপডেট: মার্চ ২৬, ২০২০, ৬:৫৭ অপরাহ্ণ

গুরুদাসপুর প্রতিনিধি


গুরুদাসপুরে প্রশাসন জনপ্রতিনিধিদের সঙ্গে নিয়ে টহল দেয়-সোনার দেশ

মহামারি করোনা ঠেকাতে নাটোরের গুরুদাসপুরে নিয়ম মানছেন না অনেক মানুষ। নিরাপদ দূরত্বে না থেকে উপজেলার বাণিজ্যনগরী চাঁচকৈড় বাজারসহ বিভিন্ন চা স্টল, দোকান, মোড়ে বা মাঠের মধ্যে এখনও অসেচতন মানুষগুলোর আড্ডা চলছে। বাজারে প্রকাশ্যে ধুমপান করছে কেউ কেউ।
করোনা নাম শুনলেও লকডাউন কি তা বুঝেনা নিয়ম না মানা এক শ্রেণির মানুষ। বাড়িতে থাকার নির্দেশও মানছেন না তারা। স্থানীয় সাংসদ আবদুল কুদ্দুস, ইউএনও মো. তমাল হোসেন, ওসি মোজাহারুল ইসলামসহ বিভিন্ন সামাজিক সংগঠন করোনা পরিস্থিতি সামাল দিতে নানা পদক্ষেপ গ্রহণ করেছেন। প্রয়োজনে বাড়ি বাড়িও যাচ্ছেন।
বৃহস্পতিবার এলাকা ঘুরে দেখা গেছে, এলাকায় সশস্ত্র বাহিনীর সদস্যদের আগমন ঘটেনি। তবে থানা পুলিশের লাটিচার্জের ভয়ে সাধারণ মানুষ ঘর থেকে কম বেড় হচ্ছেন। এছাড়া নিত্যবাজার, সড়কের যানবাহন এবং মানুষ চলাচল কম দেখা গেছে।
করোনা ঠেকাতে এলাকায় মাইকে প্রচারণাসহ সর্বত্র সচেতনতা ও নিরাপত্তা অভিযান অব্যাহত রেখেছে গুরুদাসপুরের পুলিশ প্রশাসন। বৃহস্পতিবার সারাদিন ওই অভিযানে চা স্টল, দোকানপাট, হোটেল, রেস্তোরাসহ বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করে দেওয়া হয়। এসময় পুলিশ অনেকের ওপর লাটিচার্জ করতেও বাধ্য হয়েছে। এত প্রচারণা সত্ত্বেও মানুষ সচেতন না হলে দেশ সফল ও সুরক্ষিত হবে কিভাবে এ প্রশ্ন এখন অনেকের।