গুরুদাসপুরে প্রশাসনের তৎপরতায় রাস্তাঘাট জনশূন্য

আপডেট: এপ্রিল ৯, ২০২০, ১:১৬ অপরাহ্ণ

গুরুদাসপুর প্রতিনিধি


সোনার দেশ

করোনা প্রতিরোধে গুরুদাসপুর শহর এলাকাসহ উপজেলার প্রতিটি রাস্তাঘাট এখন প্রায় জনশূন্য। মাঝে মধ্যে কিছু ভ্যান, রিক্সা ও বাইকের দেখা মিললেও নেই গণজমায়েত। জনবহুল এলাকাগুলোতেও নেই মানুষের সমাগম।

উপজেলার চারিদিকে এখন শুনশান নিরবতা। সবাই অজানা অচেনা প্রতিপক্ষ করোনাভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ের জন্য প্রস্তুত। কেউ প্রয়োজন ছাড়া ঘর থেকে বের হচ্ছেন না। আর বের হলেও মুখে মাস্ক লাগিয়ে বের হচ্ছেন। বন্ধ রয়েছে অপ্রয়োজনীয় সব দোকানপাট। তবে নিত্যপ্রয়োজনীয় জিনিসের কথা বিবেচনা করে খোলা রয়েছে মুদি দোকান, কাঁচা বাজার ও ওষুধের দোকান।
নিরাপদ দূরত্ব বজায় রেখে সতর্কতা অবলম্বন করেই চলছে ক্রয় বিক্রয়। সরকারি নির্দেশে স্থানীয় সিভিল এবং পুলিশ প্রশাসনের কঠোর হস্তক্ষেপের কারণে এমন পরিস্থিতি বিরাজ করছে গুরুদাসপুরে। সতর্কতামূলক ব্যবস্থার অংশ হিসেবে স্থানীয় প্রশাসনকে সহায়তা করতে সেনাবাহিনীর সদস্যরা রাস্তায় নেমেছে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. তমাল হোসেন জানান, করোনা মোকাবেলায় আমরা সবসময় মাঠে কাজ করে যাচ্ছি। সবাইকে করোনা সংক্রমণ থেকে বাঁচাতে সামাজিক দূরত্ব বজায় রাখার জন্য সচেতনতামূলক প্রচারণা অব্যাহত আছে। এছাড়া সড়ক ও রাস্তঘাটের ময়লা আবর্জনা পরিস্কারের কাজ চলছে।

এ বিভাগের অন্যান্য সংবাদ