গুরুদাসপুরে হতদরিদ্রদের চাল প্রদান

আপডেট: এপ্রিল ৭, ২০২০, ১১:৩৮ অপরাহ্ণ

গুরুদাসপুর প্রতিনিধি


খাদ্য অধিদপ্তর কর্তৃক পরিচালিত হতদরিদ্রদের জন্য খাদ্য বান্ধব কর্মসূচির আওতায় নাটোরের গুরুদাসপুরে ৬১৫ নারী-পুরুষকে ৩০ কেজি করে ১০টাকা কেজি দরের চাল বিতরণ করা হয়েছে। ইউএনও মো. তমাল হোসেনের নির্দেশে উপজেলার নাজিরপুর বাজারে মঙ্গলবার (৭ এপ্রিল) বেলা ১০টায় ওই চাল বিতরণ কর্মসূচির উদ্বোধন করেন স্থানীয় ইউপি চেয়ারম্যান মো. শওকত রানা লাবু।
সরেজমিনে গিয়ে দেখা গেছে, খাদ্য বিভাগের বাস্তবায়নে ফেয়ার প্রাইজের ডিলার সাইফুল ইসলাম মোল্লা ওই চাল বিতরণ করছেন। ওয়ার্ডভিত্তিক বিতরণের ফলে ১০টাকা কেজির চাল নিতে এসে ভাল সুবিধা পাচ্ছেন কার্ডধারী হতদরিদ্ররা নারী-পুরুষরা। করোনাভাইরাসের সংক্রমণ এড়াতে তারা দূরুত্ব বজায় রেখে লাইনে দাঁড়িয়ে ওই চাল নিচ্ছেন উপকারভোগিরা।
এ বিষয়ে জানতে চাইলে ফেয়ার প্রাইজের ডিলার সাইফুল মোল্লা বলেন, প্রধানমন্ত্রী ঘোষিত খাদ্য বান্ধব কর্মসূচির চাল সুষ্ঠুভাবে বিতরণ করতে পারায় গরীব মানুষদের অনেক উপকার হচ্ছে। প্রতিমাসে নাজিরপুর ইউনিয়নের মোট ২ হাজার ৩০৫জন কার্ডধারী হতদরিদ্রদের জন্য ৭৯ হাজার ১৫০ কেজি চাল বরাদ্দ থাকে। আর প্রতিমাসে ১০টাকা কেজি দরের ১৮ হাজার ৪৫০ কেজি চাল ৩০ কেজি করে ৬১৫ হতদরিদ্রদের মাঝে বিতরণ করেন ডিলার সাইফুল মোল্লা ।
আরো জানা গেছে, ২০০৮ সাল থেকে ফেয়ার প্রাইজের নিয়োগপ্রাপ্ত ডিলার সাইফুল ইসলাম মোল্লা সুনামের সাথে নাজিরপুরে এই কার্যক্রম পরিচালনা করে আসছেন। তখন থেকেই বছরের সাতমাস একই পদ্ধতিতে হতদরিদ্রদের মাঝে এই চাল বিতরণ অব্যাহত রেখেছেন তিনি। তবে প্রধানমন্ত্রীর ঘোষণা অনুযায়ী বর্তমানে এ কার্যক্রম অব্যাহত থাকবে বলে তিনি নিশ্চিত করেছেন।