গুরুদাসপুরে ৩৫ মণ্ডপে দুর্গাপূজা অনুষ্ঠিত হবে

আপডেট: সেপ্টেম্বর ২৩, ২০১৭, ১২:০৭ পূর্বাহ্ণ

গুরুদাসপুর প্রতিনিধি


গুরুদাসপুরে দুর্গাপূজা প্রস্তুতি হিসেবে প্রতিমা তৈরিতে ব্যস্ত জয়দেব পরিবার-সোনার দেশ

আর মাত্র ক’দিন পরই শান্তির বার্তা নিয়ে মর্ত্যালোকে আসছেন দেবী দুর্গা। এ উৎসবকে ঘিরে নাটোরের গুরুদাসপুরের মন্দিরগুলোতে চলছে ব্যাপক প্রস্তুতি। দম ফেলার সময় নেই প্রতিমা শিল্পি ও কারিগরদের। সকাল থেকে গভীর রাত পর্যন্ত দূর্গাসহ দেব-দেবীদের চলছে রংতুলির শেষ আঁচড়।
উপজেলা পুজা উদযাপন কমিটির সভাপতি ধীরেন্দ্রনাথ ঘোষ জানান, ২৬ সেপ্টেম্বর ষষ্ঠীর মধ্য দিয়ে দুর্গাপূজার আনুষ্ঠানিকতা শুরু হবে। ৩০ সেপ্টেম্বর দশমির মধ্যদিয়ে হবে বিসর্জন। উপজেলার ৩৫টি মণ্ডপের মধ্যে রয়েছে গুরুদাসপুর পৌরসভায় ১১টি, নাজিরপুর ইউনিয়নে ১০টি, বিয়াঘাট ইউনিয়নে ১০টি, মশিন্দা ইউনিয়নে ৬টি, ধারাবারিষা ইউনিয়নে দুইটি, চাপিলা ইউনিয়নে তিনটি এবং খুবজীপুর ইউনিয়নে একটি মণ্ডপে।
জানতে চাইলে গুরুদাসপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) দিলীপ কুমার দাস জানান, মণ্ডপগুলোর নিরাপত্তা রক্ষায় সব ধরনের প্রস্তুতি নেয়া হয়েছে।
এ বিষয়ে ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী কমিশনার (ভূমি) গণপতি রায় জানান, দুগাপূজাকে ঘিরে সব ধরনের নিরাপত্তার পাশাপাশি পূজাচলাকালীন সময়ে স্ট্রাইকিং ফোর্সের পাশাপাশি নির্বাহী ম্যাজিস্ট্র্রেটের মাধ্যমে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হবে। আর সার্বক্ষণিক তদারকির জন্য খোলা থাকবে কন্ট্রোল রুম। ফলে যে কোন পরিস্থিতি দ্রুততার সঙ্গে মোকাবেলা করা সম্ভব হবে।

এ বিভাগের অন্যান্য সংবাদ