গুরুদাসপুর পৌরসভায় করমেলা ও নাগরিক জবাবদিহিতা সভা

আপডেট: মার্চ ২৩, ২০১৭, ১২:২৬ পূর্বাহ্ণ

গুরুদাসপুর প্রতিনিধি



নাটোরের গুরুদাসপুর পৌরসভার নাগরিকদের কর সর্ম্পকে সচেতনতা বৃদ্ধি ও নিয়মিত পৌরকর পরিশোধ বিষয়ে উদ্বুদ্ধ করতে দিনব্যাপী কর মেলার আয়োজন করেছে পৌরকর্তৃপক্ষ। গতকাল বুধবার পৌর শহরের চাঁচকৈড় বাজারের ‘যাঁদের রক্তে স্বাধীন এ দেশ’ মুক্তমঞ্চ চত্বরে এ মেলার আয়োজন করা হয়।
নাগরিকদের নানা সমস্যার কথা শুনে তা দ্রুত সমাধানের জবাবও দেন পৌর মেয়র শাহনেওয়াজ আলী। চলমান এ আয়োজনের প্রথম দিনে পৌরসভার ৪, ৫, ও ৬ নম্বর ওয়ার্ডবাসীর জন্য এমন আয়োজন ছিল। প্রথম দিনে এসব ওয়ার্ডের সাড়ে ৩শ নাগরিক কর প্রদানসহ নাগরিক সমস্যা তুলে ধরেন।
পৌর মেয়র শাহনেওয়াজ আলী বলেন, মেলায় ১০ লাখ টাকার কর আদায়ের টার্গেট ছিল। গড়ে ৩০ ভাগ পৌরকর আদায় হয়েছে। আগত পৌরবাসীরা নালা (ড্রেন) ডাস্টবিন নিয়ে বেশি প্রশ্ন করেছিলেন। এগুলো দ্রুত সমাধানের চেষ্টা চলছে। একই সঙ্গে সহনীয় পর্যায়ে কর থাকায় সকলেই খুশী হয়েছেন। পর্যায়ক্রমে পৌরসভার অন্য ওয়ার্ডগুলোতে এমন আয়োজন করা হবে।
তিনি আরো বলেন, জনগণের ভোটে দ্বিতীয় মেয়াদে নির্বাচিত হয়েছি। রাজনৈতিক ও পৌরসভার উন্নয়নের বরাদ্দ আনতে বেশিরভাগ সময় এলাকার বাইরে থাকতে হয়। পৌরসভার নাগরিকের কাছে বেশি যাওয়া হয় না। নাগরিক সেবা দোরগড়ায় পৌঁছে দিতেই এমন আয়োজন করা হচ্ছে। পৌরসভা প্রশাসন এসব অনুষ্ঠানে উপস্থিত থাকছেন।
কর নিরুপণ ও আদায় বিষয়ক কমিটির সভাপতি ও ৮ নম্বর ওয়ার্ড কাউন্সিলর শামসুর রহমানের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান আলাল শেখ, পৌরসচিব হাফসা শারমিন, প্যানেল মেয়র রুনা আক্তার, পৌর কাউন্সিলর আবুল কালাম আজাদ, শফি মল্লিক, মোত্তালিব মৃধা, সাহিদুর রহমান, নিজাম উদ্দিন ও একরামুল হক।

এ বিভাগের অন্যান্য সংবাদ