গৃহবন্দী মুশফিকের অন্যরকম মিশন

আপডেট: মার্চ ২৩, ২০২০, ১২:৩৬ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক


ছুটি পেয়ে সবাই যখন পরিবারের সঙ্গে সময় কাটান, মুশফিক তখনও নিজেকে সপে দেন অনুশীলনে। ক্রিকেটের প্রতি একাগ্রতা ও খেলাটির জন্য নিজেকে ফিট রাখার তাড়না অভিজ্ঞ এই উইকেটরক্ষকের মধ্যে সবচেয়ে বেশি।
মাঠে নেই কোনো খেলা, এমনকি নেই অনুশীলনও। এমন অবস্থায়ও মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে গিয়ে বহুবার দেখা মিলেছে মুশফিকুর রহিমের। ছুটি পেয়ে সবাই যখন পরিবারের সঙ্গে সময় কাটান, মুশফিক তখনও নিজেকে সপে দেন অনুশীলনে। ক্রিকেটের প্রতি একাগ্রতা ও খেলাটির জন্য নিজেকে ফিট রাখার তাড়না অভিজ্ঞ এই উইকেটরক্ষকের মধ্যে সবচেয়ে বেশি।
আরও একবার সেটার প্রমাণ মিলল। করোনাভাইরাস সতর্কতায় গৃহবন্দী হয়ে থাকলেও বসে নেই মুশফিক। বাসায় অনুশীলন করে যাচ্ছেন তিনি। নিজেকে ফিট রাখতে ট্রেডমিলে দৌড়াচ্ছেন জাতীয় দলের সিনিয়র এই ক্রিকেটার। সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে একটি ভিডিও শেয়ার করে নিজেই এই খবর জানিয়েছেন মুশফিক।
প্রাণঘাতী করনোভাইরাসের বিস্তার এড়াতে বন্ধ হয়ে গেছে দেশের সব খেলাধুলা। বঙ্গবন্ধু প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের খেলা অনির্দিষ্টকালের জন্য স্থগিত করা হয়েছে। স্থগিত হয়ে গেছে তৃতীয় দফার পাকিস্তান সফর। মাঝে সময় থাকলেও বাংলাদেশের আগামী মে মাসের আয়ারল্যান্ড সফরও স্থগিত করা হয়েছে। আপাতত তাই বাধ্যতামূলক ছুটিতে আছেন বাংলাদেশের ক্রিকেটাররা।
ছুটিতে থাকলেও ফিটনেস নিয়ে কাজ করার কথা জানিয়েছিলেন বাংলাদেশের বেশিরভাগ ক্রিকেটার। মুশফিক সেই কাজটা শুরু করে দিয়েছেন। রোববার নিজের ভেরিফাইড পেজে একটি ভিডিও পোস্ট করেছেন ডানহাতি এই ব্যাটসম্যান। ভিডিওতে মুশফিককে ট্রেডমিলে দৌড়াতে দেখা যায়। ভিডিওর ক্যাপশনে মুশফিক লিখেছেন, ‘মিশন সম্পন্ন, আলহামুলিল্লাহ।’
বিশ্বজুড়ে আতঙ্ক ছড়ানো করোনা সতর্কতায় বিশ্বের সব খেলাধুলাই বন্ধ হয়ে গেছে। বিশেষ কাজ না থাকলে কেউই বাসার বাইরে যাচ্ছেন না। একেকজন একেকভাবে সময় পার করছেন। লিওনেল মেসি, সার্জিও রামোস, মার্সেলো, বাংলাদেশ অধিনায়ক জামাল ভূঁইয়ারা টয়লেট রোল জাগল করার চ্যালেঞ্জ দিচ্ছেন।
সেস ফ্যাব্রিগাস টিভি সিরিজ দেখে সময় কাটাচ্ছেন। হোম কোয়ারেন্টিনে থাকা ক্রিশ্চিয়ানো রোনালদো বার্তা দিচ্ছেন, কেউ যেন বাসার বাইরে না যান। দেশসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান যুক্তরাষ্ট্রে নিজে থেকেই হোটেলবন্দী হয়ে আছেন। তবে একটা বিষয় নিয়ে সবাই সচেতন, সেটা ফিটনেস। খেলা না থাকলেও ফিটনেসে সবাই নজর রাখছেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ