গোদাগাড়ীতে ইসিসিসিপি-ড্রাউট প্রকল্পের অবহিতকরণ কর্মশালা অনুষ্ঠিত

আপডেট: জুন ১২, ২০২৪, ১১:২১ অপরাহ্ণ


সংবাদ বিজ্ঞপ্তি:


বেসরকারি উন্নয়ন সংস্থা ওয়েভ ফাউন্ডেশন ও শাপলা গ্রাম উন্নয়ন সংস্থার যৌথ উদ্যোগে বুধবার (১২ জুন) সকাল ১০টায় গোদাগাড়ী উপজেলার অডিটরিয়ামে এক্সটেনডেড কমিউনিটি ক্লাইমেট চেঞ্জ (ইসিসিসিপি-ড্রাউট) প্রকল্পের অবহিতকরণ কর্মশালা অনুষ্ঠিত হয়। উক্ত অবহিতকরণ কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, গোদাগাড়ী উপজেলার নবনির্বাচিত চেয়ারম্যান বেলাল উদ্দিন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশন এর সহকারী মহাব্যবস্থাপক আবুল কালাম আজাদ এবং গোদাগাড়ী উপজেলার ভাইস চেয়ারম্যান শফিকুল ইসলাম ও সুফিয়া খাতুন।

গোদাগাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা আতিকুল ইসলামের সভাপতিত্বে আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা কৃষি কর্মকর্তা, উপজেলার অন্যান্য বিভাগের কর্মকর্তা, প্রকল্পভুক্ত ৯টি ইউনিয়নের (গোদাগাড়ী, মোহনপুর, পাকড়ি, রিসিকুল, গোগ্রাম, মাটিকাটা, দেওপাড়া, বাসুদেবপুর ও আসাড়িয়াদহ) চেয়ারম্যান, সচিব ও সদস্যবৃন্দ। এছাড়াও সুশিল সমাজের প্রতিনিধি, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার প্রতিনিধিসহ বাস্তবায়নকারী সংস্থার বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাবৃন্দ।

কর্মশালায় স্বাগত বক্তব্য প্রদান করেন ওয়েভ ফাউন্ডেশন এর সিনিয়র ডিরেকটর মুকিতুল ইসলাম, প্রকল্প সম্পর্কে উপস্থাপনা করেন ওয়েভ ফাউন্ডেশন এর সহকারী পরিচালক ও ফোকাল পারসন নির্মল দাস এবং ধন্যবাদ জ্ঞাপন করেন শাপলা গ্রাম উন্নয়ন সংস্থার এইচ আর সমন্বয়কারী ও ফোকাল পারসন জাহাঙ্গীর আলম। অনুষ্ঠান সঞ্চালনা করেন শাপলা গ্রাম উন্নয়ন সংস্থার ইসিসিসিপি-ড্রাউট প্রকল্পের সমন্বয়কারী শংকর কুমার রায়।

আলোচনা পর্বে সকলেই সমন্বিতভাবে অর্থাৎ সরকারী ও বেসরকারী সংস্থা, জনপ্রতিনিধি, বাস্তবায়নকারী সংস্থা এবং কমিউনিটির জনগণের সমন্বিত ও ঐক্যবদ্ধ প্রচেষ্টার মাধ্যমে বরেন্দ্র এলাকার পানির ভুগর্ভস্থ স্তর সচল রাখা, ভুগর্ভস্ত পানি কম ব্যবহার, ভুউপরিস্থ পানির ব্যবহার বৃদ্ধি করা, খরা সহিষ্ণু ফসল ও বৃক্ষ রোপনের মাধ্যমে অত্র এলাকায় সুপেয় পানি পানসহ খরা মোকাবেলা এবং ভবিষ্যত প্রজন্মের বসবাসের জন্য মানসম্মত বরেন্দ্র ভুমি প্রতিষ্ঠার জন্য অংশগ্রহণকারী সকলেই মতামত ও অংগীকার ব্যক্ত করেন। অনুষ্ঠানে সরকারী, বেসরকারী, জনপ্রতিনিধি, সুশিল সমাজের প্রতিনিধি, বাস্তবায়কারী সংস্থার প্রতিনিধি ও মিডিয়ার প্রতিনিধিসহ সর্বমোট ৮৬ জন অংশগ্রহণকারী উপস্থিত ছিলেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ