গোদাগাড়ীতে ৩ হাজার ৩০০ ঝুঁকিপূর্ণ শিশুদের মাঝে মশারি ও টুথপেস্ট বিতরণ

আপডেট: মে ১৩, ২০২৪, ৯:৫৫ অপরাহ্ণ


গোদাগাড়ী প্রতিনিধি:


‘১৮’র আগে বিয়ে নয় তবেই মেয়ের জীবনে সুখের হাওয়া বয় ১৮’র আগে বিয়ে দুখের হাওয়া বয় জীবনে’-বাল্যবিয়েকে না বলুন এই স্লোগানে রাজশাহীর গোদাগাড়ীতে স্পনসরড ও নন-স্পনসরড ৩ হাজার ৩০০জনকে ঝুঁকিপূর্ণ শিশুদের মাঝে মশারি ও টুথপেস্ট বিতরণ করেছে ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ, গোদাগাড়ী এপি। সোমবার (১৩ মে) বেলা সাড়ে ১০টায় উপজেলা শিশু নিকেতন মাঠে। ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ, গোদাগাড়ী এপি ম্যানেজার প্রেরণা চিশিমের সভাপতিত্বে ঝুঁকিপূর্ণ শিশুদের মাঝে মশারি ও টুথপেস্ট বিতরণ সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আতিকুল ইসলাম।

বিশেষ অতিথি ছিলেন শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক এস এম বরজাহান পিন্টু, গোদাগাড়ী শিশু নিকেতনের প্রধান শিক্ষক আবু বাক্কার সিদ্দিক। এ সময় উপস্থিত ছিলেন ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ সিনিয়র প্রোগ্রাম অফিসার এন্ড্রিকাস মুর্মু ও প্রোগ্রাম অফিসার সন্তোষ মিত্র প্রমূখ। বাল্যবিবাহ সম্পর্কে সচেতনামূলক ম্যাসেজ প্রদান করা হয়। বক্তারা বলেন, বাল্যবিবাহ নিরোধে মূল্যবান মতামত তুলে ধরেন। তারা বলেন যে, উক্ত বিষয়ে যেকোন ধরণের সহযোগিতা প্রদান করবেন।

উক্ত অনুষ্ঠানে উপস্থিত শিশুরা অতিথিদের কাছে প্রতিজ্ঞা করেন যে, তারা নিজেরা কেউ বাল্যবিবাহ করবে এবং অন্যদের বিয়েও শক্তহাতে প্রতিহত করবে। উপস্থাপনা করেন গোদাগাড়ী এপির উপজেলা যুব ফোরাম সভাপতি মনিরা খাতুন। উল্লেখ্য যে গোদাগাড়ী উপজেলা ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ গোদাগাড়ী এপির স্পনসরড শিশু ৩ হাজার ও নন-স্পনসরড ৩০০ জনকে একটি করে মশারি ও একটি করে টুথ পেস্ট তুলা দেয়া হয়। আলোচনা সভায় স্পনসরড ও নন-স্পনসরড ঝুঁকিপূর্ণ শিশু ও অভিভাবকরা উপস্থিত ছিলেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ

Exit mobile version