গোদাগাড়ীতে আদিবাসীদের মধ্যে বিনামূল্যে গরু ও ভেড়া বিতরণ

আপডেট: সেপ্টেম্বর ৫, ২০২২, ১১:২৫ অপরাহ্ণ

সংবাদ বিজ্ঞপ্তি:


গোদাগাড়ীতে বসবাসরত অসচ্ছল আদিবাসী পরিবারের সদস্যদের মধ্যে সোমবার (৫ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১১টা ও বেলা সাড়ে ৩টার দিকে বিভিন্ন ইউনিয়নে বিনামূল্যে গরু ও ভেড়া প্রদান করা হয়। কাকন বহুমখি উন্নয়ন সংস্থা (কাবিউস) এর আয়োজনে এবং বাংলাদেশ এনজিও ফাউন্ডেশনের সহযোগিতায় পাকড়ী ইউনিয়নের বালিগ্রামের সাতজন আদিবাসী পরিবারের মধ্যে বকনা গরু এবং গোগ্রাম ইউনিয়নের বড়শীপাড়া ও মাটিকাটা ইউনিয়নের গোপালপুর গ্রামে মোট বিশটি পরিবারের মধ্যে মোট চল্লিশটি ভেড়া প্রদান করা হয়।

বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কাবিউস এর নির্বাহী পরিচালক মধুসুদন মৈত্র। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পাকড়ী ইউপি চেয়ারম্যান জালাল উদ্দিন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অত্র সংস্থার সমন্বয়কারী দেলোয়ার হোসেন রিপন, পাকড়ী ৫নং ওয়ার্ড ইউপি সদস্য আব্দুল জব্বার। এছাড়াও কাবিউস এর অন্যান্য কর্মকর্তা-কর্মীবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রধান অতিথি কাবিউস এর এই কার্যক্রমের প্রসংশা করে বলেন, কাবিউস শুধু ঋন কার্যক্রম পরিচালনা করে না। তারা নানা ধরনের সামাজিক কাজ ও বিনা শর্তে এবং বিনামূল্যে অসহায় আদিবাসী পরিবার গুলোকে অর্থনৈতিক সমস্যা দূর করে স্বাবলম্বী করে তুলতে তাদের মধ্যে গরু ও ভেড়া বিতরণ করে আসছে। প্রাপ্ত এই গরু ও ভেড়া বিক্রি না খাওয়ার জন্য উপস্থিত সকলকে অনুরোধ করেন।

সেইসাথে আগামীতে আরো যেন এই ধরনের কার্যক্রম বেশী করে পরিচালিত করতে পারেন তারজন্য কাবিউস এর নির্বাহী পরিচালককে অনুরোধ করেন প্রধান অতিথি। বক্তব্য শেষে তিনি উপস্থিত ব্যক্তিদের হাতে গরু তুলে দেন। বিকেলে অন্যান্য ব্যক্তিরা ভেড়া বিতরণ করেন।