গোদাগাড়ীতে ইউপি নির্বাচনে আ’লীগের চেয়ারম্যান প্রার্থীসহ ৩ জনের মনোনয়নপত্র বাতিল

আপডেট: অক্টোবর ২১, ২০২১, ৯:২৩ অপরাহ্ণ

গোদাগাড়ী প্রতিনিধি :


রাজশাহীর গোদাগাড়ীতে ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে আওয়ামী লীগের দলীয় চেয়ারম্যান প্রার্থীসহ ৩ জনের মনোনয়নপত্র বাতিল হয়েছে। বৃহস্পতিবার (২১ অক্টোবর) উপজেলার ৯টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে প্রার্থীদের যাচাই-বাছাইয়ের সময় ৩ নং পাকড়ী ইউনিয়নের আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী জালাল উদ্দীন, ৭ নং দেওপাড়া ইউনিয়নের স্বতন্ত্র প্রার্থী ও উপজেলা যুবদলের সভাপতি নাসিরুদ্দীন বাবুর ঋণ খেলাপির অভিযোগে মনোনয়ন পত্র বাতিল করা হয়।

প্রার্থী হওয়ার বয়স না হওয়ায় পাকড়ী ইউনিয়নের ৫ নং ওয়ার্ডে সদস্য (মেম্বর) প্রার্থী সাগর আলীর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। উপজেলা নির্বাচন কর্মকর্তা মশিউর রহমান বলেন, ব্র্যাক ব্যাংক চাঁপাই নবাবগঞ্জ শাখায় ৪ লাখ টাকা ঋণের জামিনদাতা চেয়ারম্যান প্রার্থী জালাল উদ্দীন ও জনতা ব্যাংক রাজাবাড়ীহাট শাখায় ঋণ খেলাপী হওয়ায় স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী নাসিরুদ্দীন বাবুর মনোনয়পত্র বাতিল করা হয়েছে। এতে করে উপজেলা ৯টি ইউনিয়নে চেয়ারম্যান পদে ৩৬ জন, সংরক্ষিত ওয়ার্ডে মহিলা সদস্য পদে ১০৪ জন ও সাধারণ ওয়ার্ডে সদস্য পদে ৩৩২ জনের মনোনয়নপত্রের বৈধতা ঘোষণা করেন নির্বাচন রিটানিং অফিসার।

২৬ অক্টোবর মনোনয়পত্র প্রত্যাহারের শেষ সময়, ২৭ অক্টোবর প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ এবং ১১ নভেম্বর ৯টি ইউনিয়ন পরিষদে নির্বাচন অনুষ্ঠিত হবে। ১ নং গোদাগাড়ী (সদর), ইউনিয় পরিষদে ইভিএম এ আর বাকি ৮টি ইউনিয়নে ব্যালট পেপারের মাধ্যমে ভোট গ্রহণ করা হবে। এদিকে পাকড়ী ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীর মনোনয়নপত্র বাতিল ও আষাড়িয়াদহ ইউনিয়নের আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মনোনয়পত্র দাখিল না করায় ২টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকার প্রার্থী শুন্য রয়েছে।