গোদাগাড়ীতে ক্ষুদ্র নৃ-গোষ্ঠী নেতাদের সঙ্গে স্কুল শিক্ষকদের মতবিনিময়

আপডেট: October 31, 2020, 9:22 pm

নিজস্ব প্রতিবেদক:


রাজশাহীর গোদাগাড়ীতে রক্ষাগোলা ক্ষুদ্র নৃ-গোষ্ঠী নেতাদের সঙ্গে স্থানীয় স্কুল শিক্ষকদের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার (৩১ অক্টোবর) সিসিবিভিও রাজশাহীর আয়োজনে ও ব্রেড ফর দি ওয়ার্ল্ড জার্মানীর সহযোগিতায় রাজাবাড়ী ডিগ্রী কলেজ হলরুমে রক্ষাগোলা গ্রামভিত্তিক স্থিতিশীল খাদ্য নিরাপত্তা কর্মসূচির আওতায় ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর শিক্ষার্থীদের জন্য স্কুলে সেবার মান বৃদ্ধি করার লক্ষ্যে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।
সভায় স্থানীয় স্কুল শিক্ষক, রক্ষাগোলা সংগঠনের নেতা, ধর্মীয় নেতা, সুশীল সমাজের প্রতিনিধি, সাংবাদিক ও শিক্ষার্থীসহ প্রায় ৫০ জন উপস্থিত ছিলেন। সভায় স্বাগত বক্তব্য রাখেন, সিসিবিভিও এর সমন্বয়কারী আরিফ। সভায় সভাপতিত্ব করেন, রক্ষাগোলা সমন্বয় কমিটির সভাপতি শ্রী প্রসেন এক্কা। প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, গোদাগাড়ী উপজেলা মাধ্যমিক একাডেমিক সুপারভাইজার মোহাম্মদ আব্দুর রহমান। এছাড়াও উপস্থিত ছিলেন, রাজাবাড়ী ডিগ্রী কলেজের সভাপতি ও মুক্তিযোদ্ধা শাহাদুল হক, অধ্যক্ষ সেলীম রেজা, দামকুড়াহাট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফেরদৌশ আলী, রাজাবাড়ীহাট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক কামরুজ্জামান, মহিশালবাড়ী মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হায়দার আলী, দেওপাড়া ইউনিয়ন পরিষদের ইউপি সদস্য দুখু সরেন বিশ্বনাথ প্রমুখ। সভা পরিচালনা করেন, সিসিবিভিও এর প্রশিক্ষণ কর্মকর্তা নিরাবুল ইসলাম নিরব।
উল্লেখ্য, মতবিনিময় সভায় রক্ষাগোলা গ্রাম সমাজ সংগঠনসমূহের নেতাদের সঙ্গে স্কুল শিক্ষকদের সম্পর্ক উন্নয়ন, শিক্ষা প্রতিষ্ঠানে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর শিক্ষার্থীদের সমস্যা চিহ্নিতকরণ ও তা সমাধানের উপায় নিয়ে আলোচনা করা হয়।