গোদাগাড়ীতে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর বার্ষিক সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত

আপডেট: December 11, 2020, 8:54 pm

সংবাদ বিজ্ঞপ্তি:


রাজশাহীর গোদাগাড়ীর ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর ৩৫টি রক্ষাগোলা গ্রাম সমাজ সংগঠনসমূহের আয়োজনে বার্ষিক সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।
শুক্রবার (১১ডিসেম্বর) সিসিবিভিও-রাজশাহীর বাস্তবায়নে, ব্রেড ফর দি ওয়ার্ল্ড-জার্মানির আর্থিক সহায়তায়, গোদাগাড়ী উপজেলার ৩৫টি রক্ষাগোলা গ্রাম সমাজ সংগঠনসমুহের আয়োজনে এবং উরাও জনজাতির ১২টি রক্ষাগোলা সাংস্কৃতিক দলের অংশগ্রহণে গোগ্রাম ইউনিয়নের গুণিগ্রাম মাধ্যমিক বিদ্যালয় প্রাঙ্গণে রক্ষাগোলা সংগঠনসমূহের বার্ষিক সাংস্কৃতিক প্রতিযোগিতা-২০২০ অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানে রক্ষাগোলা সমন্বয় কমিটির উপদেষ্টা শ্রী প্রসেন এক্কা এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গোগ্রাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মজিবর রহমান । জাতীয় সঙ্গীত ও পতাকা উত্তোলনের মাধ্যমে দিনব্যাপী বার্ষিক সাংস্কৃতিক প্রতিযোগিতা-২০২০ এর শুভ উদ্বোধন করেন প্রধান অতিথি গোগ্রাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মজিবর রহমান।
এছাড়া অতিথি হিসাবে উপস্থিত ছিলেন গোগ্রাম ইউনিয়ন পরিষদের সদস্য শ্রী সুধির চন্দ্র উরাও, রক্ষাগোলা সমন্বয় কমিটির সভাপতি শ্রী অজয় মিঞ্জ, গোদাগাড়ী উপজেলা হিন্দু, বৌদ্ধ, খ্রিষ্টান ঐক্য পরিষদের সভাপতি শ্রী কৃষ্ণ কুমার সরকার।
অনুষ্ঠানে সংস্থার পক্ষে স্বাগত বক্তব্য রাখেন সিসিবিভিওর সমন্বয়কারী আরিফ। অনুষ্ঠানের প্রথম দিনের সাংস্কৃতিক প্রতিযোগিতার বিষয় ছিল উরাও জনজাতির বিয়ে । অনুষ্ঠানে বিচারকের দায়িত্ব পালন করেন নিরঞ্জন কুজুর, রঞ্জিত সাওরীয়া ও শাহাবুদ্দিন সিহাব। সাংস্কৃতিক প্রতিযোগিতায় ১ম স্থান অর্জন করে গুণিগ্রাম রাজাপাড়া সাংস্কৃতিক দল, ২য় হয়েছে চৌদুয়ার ও ৩য় স্থান অর্জন করে গুণিগ্রাম দক্ষিন। অনুষ্ঠানটি পরিচালনা করে সিসিবিভিওর প্রশিক্ষণ সমন্বয়কারী নিরাবুল ইসলাম এবং তাকে সার্বিক সহায়তা করে মানিক এক্কা।

এ বিভাগের অন্যান্য সংবাদ