গোদাগাড়ীতে ক্ষৃদ্র নৃগোষ্ঠী কোল সম্প্রদায়ের মতবিনিময় ও আলোচনা সভা

আপডেট: ডিসেম্বর ১২, ২০২১, ১০:২৩ অপরাহ্ণ

সংবাদ বিজ্ঞপ্তি:


জাতির পিাত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর জন্ম শতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্নজয়ন্তীতে ক্ষুদ্র নৃগোষ্ঠির কোল সম্প্রদায়ের উৎসব, অনুষ্ঠান এবং সামাজিক সচেতনতা শীর্ষক মতবিনিময়, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। রোববার (১২ ডিসেম্বর) গোদাগাড়ীর বাবুডাইং আদিবাসী আলোর পাঠশালা মাঠে আয়োজিত, রাজশাহী বিভাগীয় ক্ষুদ্র নৃগোষ্ঠির কালচারাল একাডেমি, এসআইএল বাংলাদেশ ও ন্যাশনাল এজেন্সি ফর গ্রীণ রেজুলেশন (এনএজিআর) আয়োজনে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন গোদাগাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা জানে আলম।

রাজশাহী বিভাগীয় ক্ষুদ্র নৃগোষ্ঠির কালচারাল একাডেমির গবেষণা কর্মকর্তা বেনজামিন টুডু এর সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন একাডেমির নির্বাহী পরিষদ সদস্য যোগেন্দ্রনাথ সরেন, চিত্তরঞ্জন সরদার, সুসেন কুমার স্যামদুয়ার ও কলেস্তিনা হাসদা, এসআইএ বাংলাদেশের প্রোগ্রাম কো-অর্ডিনেটর নিকোলাস হাঁসদা, এনএজিআর সংস্থার প্রোগ্রাম কো-অর্ডিনেটর সামসন সরেন ও প্রথম আলো পাঠশালার প্রধান শিক্ষকসহ কোল জনগোষ্ঠীর নেতৃবৃন্দ। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন একাডেমির সংগীত প্রশিক্ষক মানুয়েল সরেন।

অনুষ্ঠানে কোল সম্প্রদায়ের সংস্কৃতি তুলে ধরে বিভিন্ন ধরনের নাচ পরিবেশন করা হয়। সেইসাথে কোল সম্প্রদায়ে ইতিহাস ও ঐতিহ্য তুলে ধরেন উপস্থিত অতিথিবৃন্দ। আলোচনা শেষে কোল সম্প্রদায়ের শিল্পিদের পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

এ বিভাগের অন্যান্য সংবাদ