গোদাগাড়ীতে ধর্মীয় উস্কানি দেয়ার অভিযোগে ভুয়া সংবাদিকসহ ২ জন আটক

আপডেট: আগস্ট ১, ২০২১, ১০:৩০ অপরাহ্ণ

গোদাগাড়ী প্রতিনিধি:


রাজশাহীর গোদাগাড়ীতে ফেসবুকের মাধ্যমে ধর্মীয় উস্কানি দেয়ার অভিযোগে ভুয়া সংবাদিকসহ ২ জন আটক হয়েছে।
স্থানীয় ও পুলিশ সূত্রে জানা যায়, উপজেলার রিশিকুল ইউনিয়নের আলোকছত্র গ্রামের নওশের আলীর ছেলে নাসিম(২২) ও এনায়েতুল্লাপুর গ্রামের গিয়াস উদ্দীনের ছেলে আসিম আল রাজি(৩০) দুই যুবক দোলন নামে নামে আইডি খুলে বিশেষ এ্যাপসের মাধ্যমে শুকুরের ছবি দিয়ে ধর্মীয় উস্কানি হয় এমন কথাবার্তা লিখে পোস্ট দেয়। এর পর হিন্দু ধর্মের দোলনের আইডি থেকে পোস্টটি স্থানীয় লোকজনের নজরে আসলে পুলিশকে খবর দেয় এর পর শনিবার রাতে দোলনকে জিজ্ঞাসাবাদ করে জানতে পারে তার নাম ব্যবহার করে ফেসবুকে বিশেষ এ্যাপসের মাধ্যমে ধর্মীয় উস্কানিমূলক কথা ছড়িয়েছে নাসিম ও অসিম আল রাজি। এরপর রোববার পুলিশ অভিযান চালিয়ে নাসিম ও অসিম আল রাজিকে আটক করে জিজ্ঞাসাবাদ করলে তারা দুইজন স্বাকারোক্তি জবানবন্দি দেয়।
সিনিয়র সহকারী পুলিশ সুপার (গোদাগাড়ী সার্কেল) আসাদুজ্জামান আসাদ বলেন, সমাজে ধর্মীয় সহিংসতা ও সন্ত্রাসী কর্মকান্ড সৃষ্টির উদ্দেশ্য ছিল নাসিম ও অসিম আল রাজির।
গোদাগাড়ী মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) কামরুল ইসলাম বলেন, আটককৃতদের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের হয়েছে।
রিশিকুল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শহিদুল ইসলাম টুলু বলেন, আটককৃত নাসিম ও অসিম আল রাজি নিজদের সাংবাদিক পরিচয় দিয়ে এলাকায় চাঁদাবাজিসহ বিভিন্ন ধরণের অপরাধমূলক কর্মকান্ড করে আসছিল। অসিম আল রাজি নিজকে সাংবাদিক পরিচয় দিলেও কোন গণমাধ্যমে কাজ করেন না বলতে পারেনি।