গোদাগাড়ীতে পদ্মা নদীতে ধরা পড়লো ৭১ কেজি ওজনের বাঘাইড়

আপডেট: জুন ২১, ২০২১, ৮:৪৯ অপরাহ্ণ

গোদাগাড়ী প্রতিনিধি:


গোদাগাড়ী উপজেলার হরিশংকরপুর ঘাটে পদ্মা নদীতে ৭১ কেজি ১৫ গ্রাম ওজনের একটি বাঘাইড় মাছ রোববার (২০ জুন) বিকালে চার জেলের জালে ধরা পড়ে। এরপর মাছটি ৬৫ হাজার টাকায় ক্রয় করেছেন সিরাজগঞ্জ জেলার মাছ ব্যবসায়ী ওয়াজিদ আলী। এসব তথ্য নিশ্চিত করেন গোদাগাড়ীর সিনিয়র মৎস্য কর্মকর্তা বরুন কুমার।
গোদাগাড়ী উপজেলার জেলে খোশ মোহাম্মদ, হবি, মান্নান ও দুরুল হুদা দাবি করেন, এ পর্যন্ত রাজশাহী জেলায় এই মাছটি সবচেয়ে বড় পদ্মা নদীতে ধরা পড়েছে। মাছটি দেখার জন্য এলাকার কৌতুহল মানুষরা ছুটে আসেন। পরে গোদাগাড়ী উপজেলার স্থানীয় মাছের আড়তে ৯৭০ টাকা কেজি দরে বিক্রি করে দেয়া হয়। পরে পিকআপ করে সিরাজগঞ্জে পাঠানো হয়।
গোদাগাড়ী উপজেলার প্রেমতলীর আড়তদার আনিসুল ইসলাম, আব্দুস সাত্তার জানান, এ ধরনের বড় মাছ প্রথমে রাজধানীর বাড্ডা, নিউমার্কেট, গাবতলীসহ ঢাকার বেশ কয়েকটি মাছ ব্যবসায়ীর সঙ্গে যোগাযোগ করেন বিক্রির জন্য। কিন্তু বড় মাছ ও বেশি দাম বলে কেউ ঝুঁকি নিতে চাননি। পরে সিরাজগঞ্জের স্থানীয় ব্যবসায়ী ওয়াজিদ মাছটি কিনেছেন।
তারা আরও জানান, বিশাল এই বাঘাইড় মাছটি পরিমাপের সময় মূলত ৬৩ কেজি ওজন ধরা হয়েছে। বাকিটা ঢলন প্রথায় দেয়া হয়েছে। মাছটি সব মিলিয়ে ৬১ হাজার ১১০ টাকায় তাদের কাছে থেকে কেনেন। পরে রোববার রাতে মাছটি সিরাজগঞ্জ রোডের আড়তে বিক্রির জন্য পাঠিয়ে দেন। সেখানে ১ হাজার ১০ টাকা কেজি দরে বিক্রি করেন। আড়তের খাজনা বাদ দিয়ে ৬৫ হাজার টাকা পেয়েছেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ