গোদাগাড়ীতে পাচারের সময় খাদ্য গুদামের দুই ট্রলি গম আটক

আপডেট: জুলাই ১৬, ২০১৭, ১২:৪৩ পূর্বাহ্ণ

গোদাগাড়ী প্রতিনিধি


রাজশাহীর গোদাগাড়ীতে খাদ্য গুদামের গম পাচারের সময় গম ভর্তি দুইটি ট্রলি আটক করেছে স্থানীয় জনতা। গতকাল শনিবার ভোর সাড়ে ৬টার দিকে গোদাগাড়ী পৌর এলাকার মাদারপুর খাদ্য গুদাম থেকে বাইরে যাওয়ার সময় ট্রলি দুইটি আটক করা হয়।
স্থানীয় সূত্রে জানা গেছে, গতকাল ভোর সাড়ে ৬টার দিকে গোদাগাড়ী পৌর এলাকার মাদারপুরস্থ খাদ্য গুদামের গম দুইটি ট্রলিতে করে বাইরে বিক্রি করার জন্য যাচ্ছিলো। এসময় বুঝতে পেরে স্থানীয় জনতা গমের কাগজপত্র দেখতে চাই। কিন্তু ট্রলির চালক কাগজ দেখাতে ব্যর্থ হলে ট্রলি দুইটি আটকিয়ে রাখে জনতা। পরে খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি এলএসডি) ঘটনাস্থলে গিয়ে আটককৃত গমের ট্রলি দুইটি পুনরায় গুদামে ফেরত নিয়ে আসে।
স্থানীয়রা জানান, মাঝেমধ্যেই চোরাইভাবে বৈধ চাল-গমের সঙ্গে অবৈধভাবে গুদামের গম-চাল বাইরে পাচার করা হয়। এ পরিবর্তে নিম্নমানের গম-চাল ঢোকানো হয়। আটককৃত ট্রলির চালকরা জানান, গমগুলি বিক্রির জন্য সিএন্ডবির গড়ের মাঠের সাদিকুলের মিলে নিয়ে যাচ্ছিল।
এ বিষয়ে গোদাগাড়ী খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি এলএসডি) শিহাবুল ইসলাম বলেন, গমগুলি কিছুটা খারাপ হয়ে যাওয়ায় পাল্টিয়ে ভালো গম আনার উদ্দেশ্যেই ট্রলিতে করে পাঠানো হচ্ছিল। তবে বিষয়টি উপজেলা খাদ্য কর্মকর্তা ও জেলা খাদ্য নিয়ন্ত্রককে জানানো হয় নি। তার (ওসি এলএসডির) একক সিদ্ধান্তেই গম পরিবর্তনের কাজটি হচ্ছিলো বলে তিনি জানান।