গোদাগাড়ীতে মুক্তিযোদ্ধা সোবহানকে হত্যা চেষ্টায় জড়িতদের শাস্তির দাবি

আপডেট: নভেম্বর ২২, ২০১৬, ১২:০২ পূর্বাহ্ণ


গোদাগাড়ী প্রতিনিধি
রাজশাহীর গোদাগাড়ীতে বীরমুক্তিযোদ্ধা আবদুস সোবহানকে হত্যা চেষ্টার সঙ্গে জড়িতদের শাস্তির দাবিতে মানববন্ধন করেছে উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ। গতকাল রোববার সকাল ১০টায় উপজেলা সদর ডাইংপাড়া ফিরোজ চত্বরে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।
গোদাগাড়ী মুক্তিযোদ্ধা কমান্ডার অশোক কুমার চৌধুরীর সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য দেন গোদাগাড়ী পৌরসভার মেয়র মনিরুল ইসলাম বাবু, রাজশাহী জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার ফরাদ আলী মিয়া, সাবেক কমান্ডার সাইদুর রহমান, ডেপুটি কমান্ডার সাহাদুল মাস্টার, জেলা ওয়াকার্স পার্টির সভাপতি রফিকুল ইসলাম পিয়ারুল, উপজেলা আওয়ামী লীগ সভাপতি বদিউজ্জামান, সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মনিরুজ্জামান, গোদাগাড়ী উপজেলা প্রেসক্লাবের সভাপতি আলমগীর কবির তোতা, যুবলীগ নেতা জাহাঙ্গীর আলম, যুবমৈত্রী নেতা কামরুল হাসান সুমন, কৃষক লীগ নেতা আল মামুন, হেলাল উদ্দীন, আওয়ামী লীগ নেতা মাহাবুব মেম্বার প্রমুখ। মানববন্ধনটি সঞ্চালনা করেন, পৌর যুব লীগ সভাপতি অধ্যাপক আকবর আলী। মানববন্ধনে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানানো হয়। তাদেরকে পরোক্ষভাবে সহযোগিতার করার জন্য খরচা সীমান্ত ফাঁড়ির বিজিবির নায়েক সুবেদার ও হাবিলদারের অপসারণের দাবি জানানো হয়।
গত ২ নভেম্বর গোদাগাড়ী উপজেলার নীলবোনা গ্রামের বীরমুক্তিযোদ্ধা আবদুস সোবহানের ওপর হামলা চালায় সন্ত্রাসীরা। এ ঘটনার মূল হোতা সন্ত্রাসী আজাদ ও মিশ্রীসহ কয়েকজনকে আসামি করে গোদাগাড়ী মডেল থানায় একটি মামলা দায়ের করে। কিন্তু আসামিরা আদালত থেকে জামিনে এসে আবারো মুক্তিযোদ্ধা সোবহানকে হত্যাসহ বিভিন্ন ধরণের হুমকি প্রদান করছে।