গোদাগাড়ীতে রোহিঙ্গাদের নামে চাঁদা আদায়

আপডেট: সেপ্টেম্বর ১২, ২০১৭, ১:১৬ পূর্বাহ্ণ

গোদাগাড়ী প্রতিনিধি


রাজশাহীর গোদাগাড়ীতে রোহিঙ্গাদের নামে চাঁদা আদায় করা হচ্ছে। জামায়াত-শিবিরের কয়েকজন নেতাকর্মী উপজেলার বিভিন্ন বাজারে দোকানদার ও ব্যবসায়ীদের কাছে থেকে এ চাঁদা আদায় করছেন।
স্থানীয় সূত্রে জানা গেছে, গত রোববার সন্ধ্যা ৭টার দিকে স্থানীয় জামায়াত শিবিরের কয়েকজন নেতাকর্মী মহিশালবাড়ী বাজারে বিভিন্ন দোকান ও ব্যবসায়ীদের কাছে রোহিঙ্গাদের জন্য চাঁদা আদায় করছিল। এসময় দোকানদাররা চাঁদা না দিতে না চাইলে রোহিঙ্গাদের কাছে তাদের সংগঠনের মাধ্যমে এ চাঁদা পাঠানো হবে বলে জানানো হয়। এছাড়াও কিছু তরুণ গত ১ সপ্তা থেকে বিভিন্ন ব্যক্তি ও ব্যবসায়ীদের কাছে রোহিঙ্গাদের জন্য চাঁদা তুলছে বলে স্থানীয়রা অভিযোগ করেন।
এ বিষয়ে জানতে চাইলে গোদাগাড়ী পৌর জামায়াতের সাধারণ সম্পাদক সাদিকুল ইসলাম বলেন, সংগঠনের নির্দেশে তারা রোহিঙ্গাদের জন্য সাহায্য হিসেবে টাকা সংগ্রহ করছেন। তবে কারো কাছ থেকে জোর করে টাকা আদায় করা হচ্ছে না। উত্তোলন করা টাকা কেন্দ্রীয় জামায়াতের মাধ্যমে রোহিঙ্গাদের মাঝে বিতরণ করা হবে।
এদিকে চাঁদা তোলার বিষয়টি গতকাল সোমবার উপজেলা আইন শৃঙ্খলা কমিটির সভায় উত্থাপিত হলে উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহিদ নেওয়াজ চাঁদা তোলা যাবে না বলে সাফ জানিয়ে দেন। তিনি বলেন, সরকার থেকে চাঁদা তোলার বিষয়ে কোন অনুমতি নেই।

এ বিভাগের অন্যান্য সংবাদ