গোদাগাড়ীসহ ১২ উপজেলায় শতভাগ ভাতার আওতায়

আপডেট: জুলাই ২৭, ২০২০, ১১:০১ অপরাহ্ণ

গোদাগাড়ী প্রতিনিধি


রাজশাহীর গোদাগাড়ীসহ ১২টি উপজেলাতে শতভাগ ভাতার আওতায় আনা হয়েছে।
গতকাল সোমবার সমাজকল্যাণ মন্ত্রণালয়ের নিজস্ব ওয়েবসাইটের মাধ্যমে ঘোষণা করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে সামাজিক নিরাপত্তা কর্মসূচির আওতায় দেশের ১২টি উপজেলায় প্রতিবন্ধী, বিধবা ও বয়স্ক ভাতা শতভাগ প্রদান করা হবে।
২০২০-২০২১ অর্থ বছর থেকে উপজেলাগুলোতে শতভাগ অর্থাৎ সকল ভাতা পাওয়া উপযোগিকে ভাতা প্রদান করা হবে। রাজশাহী জেলার নয়টি উপজেলার মধ্যে গোদাগাড়ী উপজেলাকে শতভাগ ভাতার আওতায় আনার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা, সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান ও রাজশাহী-১ আসনের সংসদ সদস্য ওমর ফারুক চৌধুরী ধন্যবাদ জানিয়ে উপজেলা পরিষদ চেয়ারম্যান জাহাঙ্গীর আলম বলেন,স্বচ্ছাতার সাথে ভাতা প্রদান করা হচ্ছে। শতভাগ ভাতার আওতায় আসায় উপজেলার সকল অসহায় মানুষকে ভাতা প্রদান করা যাবে।
উপজেলা সমাজসেবা কর্মকর্তা রাশেদুজ্জামান বলেন, ২০১৯-২০ অর্থ বছরে উপজেলায় ২হাজার ৮৭৬ জন প্রতিবন্ধী,৭৪২জন বিধবা ও ৮৬২ বয়স্ক ভাতা প্রদান করা হয়েছে। এতে করে উপজেলার হাজার হাজার ভাতা পাওয়ার যোগ্য ব্যাক্তিরা ভাতার আওতায় আসতে পারেনি। উপজেলা নির্বাহী কর্মকর্তা(ইউএনও)আলমগীর হোসেন বলেন,গোদাগাড়ী উপজেলা শতভাগ ভাতা আওতায় আনার কারণে এখন থেকে সকল ভাতা পাওয়ার যোগ্য ব্যক্তির হাত ভাতা প্রদান সম্ভব হবে।

এ বিভাগের অন্যান্য সংবাদ