গোদাগাড়ী উপজেলার ত্রিবার্ষিক সম্মেলন অপশক্তির বিরুদ্ধে ঐক্যবদ্ধ থাকার আহ্বান লিটনের

আপডেট: মে ১৯, ২০২২, ১২:১৫ পূর্বাহ্ণ

এ কে তোতা, গোদাগাড়ী:


বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও রাজশাহী সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বলেছেন, দেশের উন্নয়ন ও আওয়ামী লীগের বিরুদ্ধে একটি অপশক্তি ষড়যন্ত্র ও অপপ্রচার চালাচ্ছে। আর এই অপশক্তির নেতৃত্বে রয়েছে বিএনপি-জামায়াত। আওয়ামী লীগের নেতা কর্মীদের ঐক্যবদ্ধভাবে থেকে অপশক্তির বিরুদ্ধে রুখে দাড়াতে হবে।

বুধবার (১৮ মে) বিকেলে মাটিকাটা আদর্শ ডিগ্রি কলেজে বাংলাদেশ আওয়ামী লীগ, গোদাগাড়ী উপজেলা শাখার ত্রি-বার্ষিক সম্মেলন প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন মেয়র।

সম্মেলনে সভাপতিমন্ডলীর সদস্য এএইচএম খায়রুজ্জামান লিটন বলেন, স্বাধীনতার পর রাজশাহী অঞ্চলে ব্যাপক উন্নয়ন করেছিলেন গোদাগাড়ী তানোরের সংসদ সদস্য ও জাতীয় নেতা শহিদ এএইচএম কামারুজ্জামান।

কিন্তু ১৯৭৫ সালে বঙ্গবন্ধুসহ জাতীয় চার নেতাকে হত্যা পর উন্নয়ন বন্ধ করে স্বাধীনতা বিরোধীরা লুটপাট চালায়। ২০০৯ সালে শহিদ কামরুজ্জামানের বোনের ছেলে ওমর ফারুক চৌধুরী রাজশাহী-১ আসনে সংসদ সদস্য নির্বাচিত হয়ে ব্যাপক উন্নয়ন ঘটিয়ে গোদাগাড়ী-তানোরকে আওয়ামী লীগের দূর্গ হিসাবে গড়ে তুলেছে।

সম্মেলনে প্রধান বক্তা ছিলেন, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এসএম কামাল হোসেন। তিনি বলেন, আওয়ামী লীগ যখন ভালো কাজ করে তখন আওয়ামী লীগের বিরুদ্ধে ষড়যন্ত্র ও অপপ্রচার করে বিএনপি-জামায়াত। শেখ হাসিনা ক্ষমতায় আছে বলেই বাংলাদেশ কখনো শ্রীলংকা হবে না। শেখ হাসিনার নেতৃত্ব বাংলাদেশ উন্নয়নের রোল মডেলে পরিণত হয়েছে। ষড়যন্ত্র ও অপপ্রচারকারীদের বিরুদ্ধে সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে।

সম্মেলনে উদ্বোধক ছিলেন, রাজশাহী জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি অনিল কুমার সরকার। গোদাগাড়ী উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আবুল কালাম আজাদের সভাপতিত্বে সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য দেন রাজশাহী-১ (গোদাগাড়ী-তানোর) আসনের সংসদ সদস্য ও রাজশাহী জেলা আওয়ামী লীগের সদস্য ওমর ফারুক চৌধুরী, কেন্দ্রীয় আওয়ামী লীগের সদস্য বেগম আখতার জাহান ও আব্দুল আওয়াল শামীম, রাজশাহী মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামাল, সাধারণ সম্পাদক মোঃ ডাবলু সরকার, রাজশাহী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবেক এমপি আব্দুল ওয়াদুদ দারা, সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য আদিবা আঞ্জুম মিতা, রাজশাহী জেলা আওয়ামী লীগের সহসভাপতি অধ্যক্ষ এসএম একরামুল হক। সম্মেলনে সঞ্চালনা করেন গোদাগাড়ী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুর রশীদ।

সম্মেলনে ১ম অধিবেশনে গোদাগাড়ী উপজেলা আওয়ামী লীগের কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়। এরপর দ্বিতীয় অধিবেশনে সভাপতি পদে অয়েজ উদ্দিন বিশ্বাস ও সাধারণ সম্পাদক পদে আব্দুর রশীদ নির্বাচিত হন। দ্বিতীয় অধিবেশনে নবনির্বাচিত সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করেন আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য এএইচএম খায়রুজ্জামান লিটন।

এ বিভাগের অন্যান্য সংবাদ