গোদাগাড়ী সীমান্তে পাচারের সময় শিশু উদ্ধার

আপডেট: জানুয়ারি ১২, ২০১৭, ১২:০৪ পূর্বাহ্ণ

গোদাগাড়ী প্রতিনিধি



রাজশাহীর গোদাগাড়ী সীমান্তে মোমিনুল হক (১২) নামের এক শিশু উদ্ধার করা হয়েছে। এরপর পরিবারের কাছে শিশুটিকে তুলে দেন বিজিবির সদস্যরা।
জানা গেছে, গত মঙ্গলবার গোদাগাড়ী সীমান্তের খানপুর এলাকায় বিজিবি সদস্যরা টহল দিচ্ছিল। এসময় ১২ বছরের এক শিশুকে ফেলে পালিয়ে যায় কয়েকজন ব্যক্তি। পরে শিশুটিকে উদ্ধার করে ১ নম্বর বর্ডার গার্ড কোম্পানি সদর গোদাগাড়ী সীমান্ত ফাঁড়িতে নিয়ে আসা হয়। উদ্ধারকৃত শিশু মোমিনুল হক গোদাগাড়ী উপজেলার রিশিকুল ইউনিয়নের ডাইংপাড়া গ্রামের মানজুর আলীর ছেলে। গতকাল বুধবার দুপুর ২ টার দিকে শিশুর মা রাফিয়া খাতুন ও চাচা নাজমূল হকের কাছে উদ্ধারকৃত শিশু মোমিনুল হককে হস্তান্তর করেন বিজিবির কোম্পানি কমান্ডার রেজাউল করিম। এসময় রিশিকুল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শহিদুল ইসলাম টুলু ও গোদাগাড়ী পৌরসভার ২ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মোফাজ্জুল হক উপস্থিত ছিলেন।
উদ্ধারকৃত শিশুটির মা রাফিয়া খাতুন বলেন, মঙ্গলবার সকালে মোমিনুল হক বাড়ি থেকে বের হয়। এরপর সেই বাড়িতে ফিরে না আসলে তাকে ব্যাপক খোঁজাখুজি করা হয়।
বিজিবির কোম্পানি কমান্ডার রেজাউল করিম বলেন, শিশুটিকে ভারতে পাচারের উদ্দেশ্যেই নিয়ে যাওয়া হচ্ছিল। বিজিবির সদস্যদের দেখে খানপুর এলাকায় শিশুটিকে ফেলে পালিয়ে যায় পাচারকারীরা। পরে শিশুটির দেয়া ঠিাকানা অনুযায়ী তার অভিভাবকদের সঙ্গে যোগাযোগ করা হয়।#