গোমস্তাপুরে ইউনিয়ন পর্যায়ে নদী সংরক্ষণ শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত

আপডেট: অক্টোবর ২৪, ২০২১, ৪:১২ অপরাহ্ণ

গোমস্তাপুর (চাঁপাইনবাবগঞ্জ) প্রতিনিধি:


গোমস্তাপুরে ইউনিয়ন পর্যায়ে নদী সংরক্ষণ শীর্ষক উদ্বুদ্ধকরণ ও সচেতনতা বৃদ্ধিমূলক প্রশিক্ষণ কর্মশালা চৌডালা ইউনিয়ন পরিষদ কার্যালয়ে অনুষ্ঠিত হয়েছে। রোববার সকালে এ কর্মশালার আয়োজন করা হয়। চৌডালা ইউনিয়ন পরিষদের সহযোগিতায় ও ৪৮ নদী সমীক্ষা প্রকল্পের, জাতীয় নদী রক্ষা পরিষদের আয়োজিত কর্মশালায় সভাপতিত্ব করেন চৌডালা ইউপি চেয়ারম্যান শাহ আলম। কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য দেন, রহনপুর ইউসুফ আলী সরকারি কলেজের প্রভাষক আবুল কালাম আজাদ, জহুর আহমেদ মিঞা কলেজের প্রভাষক

ইব্রাহিম খলিল, উপসহকারী কৃষি কর্মকর্তা মোমিনুল ইসলাম, উপজেলা প্রেসক্লাবের সভাপতি আতিকুল ইসলাম আজম, ৪৮ নদী সমীক্ষা প্রকল্পের, জাতীয় নদী রক্ষা পরিষদের মাঠ সংগঠক মাসুদ রানা ও শাহ সলিমুল্লা লাভলু, এনজিও কর্মী বাবুল আকতার ও কৃষিজীবী নুরে আলম সিদ্দিকী।

কর্মশালায় মূল প্রবন্ধ উপস্থাপন করেন প্রকল্পের প্রোগ্রাম অফিসার সেলিনা সুলতানা। উল্লেখ্য, নৌ পরিবহন মন্ত্রাণালয়ের জাতীয় নদী রক্ষা কমিশন ” নদী দূষণ, দখলদারিত্ব এবং অন্যান্য দূষণ থেকে ৪৮ নদী রক্ষা ও নদীর তথ্য ভাণ্ডার তৈরি ও সমীক্ষা প্রকল্পের (১ম পর্ব) আওতায় এ কর্মশালার আয়োজন করা হয়। এতে বিভিন্ন পেশাজীবীর ৪০ জন ব্যক্তি কর্মশালায় অংশ গ্রহণ করেন।