গোমস্তাপুরে কলেজ ছাত্র হত্যার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন

আপডেট: এপ্রিল ১১, ২০১৭, ১২:১৭ পূর্বাহ্ণ

গোমস্তাপুর প্রতিনিধি


চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরে মাসুদ রানা নামে এক কলেজ ছাত্র হত্যার প্রতিবাদে দোষীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছে এলাকাবাসী।
গতকাল সোমবার সকালে চৌডলা বাজার থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিন শেষে গোমস্তাপুর থানার সামনে ঘণ্টাব্যাপী মানববন্ধন কর্মসূচি পালন করে। এ সময় বক্তব্য রাখেন উপজেলা যুবলীগের সভাপতি রাশেদুল ইসলাম, সাধারণ সম্পাদক সেরাজুল ইসলাম টাইগার, চৌডলা ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আনসারুল হক, বসনিটোলা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক দেবাশীষ, নিহতের বোন সহকারী শিক্ষিকা রুমেশা বেগম, আলফু মাস্টার, রবিউল ইসলাম লালু, ছাত্র ইমন প্রমূখ।
মানববন্ধনে হত্যাকারীদের দ্রুত গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান বক্তারা। মানববন্ধনে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রী, শিক্ষক, সর্বস্ত্ররেরর জনগন এ মানববন্ধনে অংশ গ্রহন করে।
উলে¬খ্য যে, শিবগঞ্জ আদিনা সরকারি ফজলুল হক কলেজের অনার্স প্রথম বর্ষের ছাত্র মাসুদের সঙ্গে বোয়ালিয়া কাওয়াভাসা গ্রামের আমিরুল ইসলামের মেয়ে বসনিটোলা উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্রী জইতুন খাতুন জবার সাথে দীর্ঘদিন থেকে প্রেমের সর্ম্পক ছিল। গত বৃহস্পতিবার রাতে মোবাইল ফোনে মাসুদকে  তার বাড়ি আসতে বলে প্রেমিকা জয়তুন। প্রেমিকার  ফোনে সাড়া দিয়ে মাসুদ জইতুনের বাড়ি যায়। সেখানে প্রেমিকার বাবা চাচারা মিলে তাকে হত্যা করে।
এ বিষয়ে নিহতের বাবা বাদি হয়ে গোমস্তাপুর থানায় একটি হত্যা মামলা করেছে। মামলার তদন্ত কর্মকর্তা পুলিশ পরিদর্শক (তদন্ত) এস এম জাকারিয়া জানান, আসামি গ্রেফতার জন্য বিভিন্ন জায়গায় অভিযান চলছে।
এদিকে মামলার ৪ দিন পার হলেও এখন পর্যন্ত মামলার আসামি ১৮ জনের মধ্যে ১ জন আটক হলেও ১৭ জন পলাতক রয়েছে।