গোমস্তাপুরে কালভার্ট ভেঙ্গে যাওয়ায় চলাচলে জনদুর্ভোগ

আপডেট: এপ্রিল ৮, ২০২১, ৯:২৫ অপরাহ্ণ

গোমস্তাপুর (চাঁপাইনবাবগঞ্জ) প্রতিনিধি:


রাস্তার একটি বক্স কালভার্টের কিছু অংশ ভেঙ্গে চলাচলে দুর্ভোগ সৃষ্টি হয়েছে। চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরের বোয়ালিয়ার আলমপুর-সাহাপুর সড়কের চাঁপাই এগ্রো কোম্পানির সড়কের কালভার্টে এমন অবস্থা।
স্থানীয়রা বলছেন- গত ১০ দিনে আগে একটি মালবাহী ট্রাক ওই কালভার্টের উপর দিয়ে চলাচল করার সময় ভেঙ্গে যায়। ভেঙ্গে যাওয়ার পর থেকে কালভার্টটি মেরামতের ব্যবস্থা এখনও নেয়নি কর্তৃপক্ষ।
স্থানীয় ইউপি সদস্য মনিরুল ইসলাম জানান, এ বক্স কালভার্টটি জরাজীর্ণ অবস্থায় ছিল। গত কয়েকমাস থেকে কালভার্টটির কিছু কিছু অংশ ভাঙ্গতে শুরু করে। কিছুদিন আগে ট্রাক চলাচল করার সময় ভেঙ্গে যায়। এ রাস্তা দিয়ে গোমস্তাপুর-ভোলাহাট-সোনামসজিদ পযর্ন্ত ছোট-বড় যানবাহনগুলো চলাচল করে।
কালভার্টটি ভেঙ্গে যাওয়ায় বড় যানবাহন চলাচল করতে না পারলেও ছোট ছোট যানবাহনগুলো ঝুঁকি নিয়ে পারাপার হচ্ছে। সামনে ইরি/ বোরো ও আম মৌসুম থাকায় কৃষক ও ব্যবসায়ীরা এ কালভার্টের উপর দিয়ে ধান ও আমের গাড়ী নিয়ে যাতায়াত করতে হবে। এতে বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে বলে ইউপি সদস্য মনে করেন।
এদিকে বোয়ালিয়া ইউপি’র প্যানেল চেয়ারম্যান শুকুরুদ্দিন বলেন, মেরামতে জন্য উপজেলা এলজিইডি অফিসে আবেদনপত্র জমা দেয়া আছে। দ্রুত মেরামতের কাজ শুরু হবে।
উপজেলা প্রকৌশলী (এলজিইডি) নুরুল আফসার মোহাম্মদ সুলতানুল ইমাম জানান, এবিষয়ে একটি আবেদন পেয়েছি। কালভার্টটি সংস্কারের জন্য দ্রুত ব্যবস্থা নেওয়া হবে।