গোমস্তাপুরে ক্ষুদ্র নৃ-গোষ্ঠী নারীদের মধ্যে ছাগল ও সেলাইমেশিন বিতরণ

আপডেট: আগস্ট ৮, ২০২২, ১০:১৩ অপরাহ্ণ

গোমস্তাপুর প্রতিনিধি:


চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরে ক্ষুদ্র নৃ-গোষ্ঠী নারীদের মধ্যে আটাশটি ছাগল ও একটি সেলাইমেশিন বিতরণ করা হয়েছে। সোমবার (৮ আগস্ট) দুপুরে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে এ ছাগলগুলো বিতরণ করা হয়। স্বেচ্ছাসেবী সংগঠন অগ্রদূত বাংলাদেশের আয়োজনে ও স্থানীয় প্রশাসনের সহযোগিতায় ক্ষুদ্র নৃ-গোষ্ঠী নারীদের ক্ষমতায়ন প্রকল্পের আওতায় চৌদ্দজনকে এই ছাগলগুলো তুলে দেয়া হয় ।

এ উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আসমা খাতুন। প্রধান অতিথি ছিলেন রহনপুর পৌরসভার মেয়র মতিউর রহমান খাঁন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন অগ্রদূত বাংলাদেশের নির্বাহী পরিচালক ইয়াহিয়া খান রুবেল। অন্য অতিথিদের মধ্যে গোমস্তাপুর উপজেলা পরিষদের নারী ভাইস চেয়ারম্যান মাহফুজা খাতুন, গোমস্তাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ((ওসি) আলমাস আলী সরকার, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. কাওসার আলী, উপজেলা সমাজসেবা কর্মকর্তা নুরুল ইসলাম, উপজেলা প্রকৌশলী (এলজিইডি) সুলতানুল ইমাম, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা পারভেজ হোসেন উপস্থিত ছিলেন।
উল্লেখ্য বিতরণ অনুষ্ঠানে উপজেলার বিভিন্ন স্থানের ১৪ জন ক্ষুদ্র নৃ-গোষ্ঠী নারীকে দুইটি করে মোট ২৮টি ছাগল তুলে দেওয়া হয়। এছাড়াও স্থানীয় এক অস্বচ্ছল নারীকে ওই সংগঠনের পক্ষ থেকে একটি সেলাই মেশিন তুলে দেন নির্বাহী পরিচালক ইয়াহিয়া খান রুবেল ।